India Vs Australia

ঋদ্ধির জায়গায় পন্থকে খেলানোর পরামর্শ দিলেন পন্টিং

পন্টিং মনে করছেন, এই সিরিজ ৪-০ জেতার দুর্দান্ত সম্ভাবনা রয়েছে টিম পেনের দলের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২০ ১৮:০১
Share:

ব্যাটিং গভীরতা বাড়ানোর জন্য ঋষভ পন্থকে খেলানোর সওয়াল পন্টিংয়ের। ছবি টুইটার থেকে নেওয়া।

অ্যাডিলেডে টেস্টে মাত্র ৩৬ রানে ইনিংস শেষ হওয়ার পর ঘুরে দাঁড়ানো কঠিন ভারতের। এমনই মনে করছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং

Advertisement

গোলাপি বলে দিনরাতের টেস্টের প্রথম দুই দিনে দাপট দেখানোর পর ব্যাটিং ব্যর্থতায় ভারতের পরাজয়ে অবাক পন্টিং। এই অবস্থায় ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ভারতের প্রথম এগারোয় বেশ কিছু পরিবর্তন চাইছেন তিনি। তার মধ্যে ঋদ্ধিমান সাহার জায়গায় ঋষভ পন্থকে খেলানোর পক্ষপাতী পন্টিং।

বিরাট কোহালির অনুপস্থিতিতে টেস্ট সিরিজে ভারতের কাজ রীতিমতো কঠিন হয়ে উঠছে বলে জানিয়েছেন তিনি। পন্টিংয়ের কথায়, “কোহালি না থাকায় এমন একটা হারের পর দলটাকে টেনে তোলার মতো লোকের অভাব রয়েছে। ভারতকে বেশ কয়েকটা পরিবর্তন করতে হবে। মিডল অর্ডারে ঋষভকে আনতেই হবে। কোহালি তো নেই, ফলে ব্যাটিং শক্তিশালী করে নামতে হবে। আর দলে পরিবর্তনের একটা দিক হল মানসিক ভাবে উদ্দীপ্ত হওয়া। পরের চ্যালেঞ্জ নিতে মানসিকতার দিক দিয়ে ভারতকে তৈরি থাকতে হবে। এটা নিশ্চিত করতেই হবে। কারণ, অস্ট্রেলিয়া মোটেই ছেড়ে দেবে না।”

Advertisement

আরও পড়ুন: মেলবোর্ন টেস্টে গতি ও বাউন্সে ভরা উইকেটের দাবি কামিন্সের​

আরও পড়ুন: ছুটি কাটাতে সতীর্থদের সঙ্গে রেস্তোরাঁয় স্টিভ স্মিথ

পরের তিন টেস্ট অজিঙ্ক রাহানের নেতৃত্বে খেলবে ভারত। পন্টিং মনে করছেন, এই সিরিজ ৪-০ জেতার দুর্দান্ত সম্ভাবনা রয়েছে টিম পেনের দলের। তাঁর কথায়, “দারুণ সুযোগ রয়েছে ৪-০ করার। আশা করা যাক মেলবোর্নে আমরা ফলাফল দেখতে পাব। আর মেলবোর্নে ০-২ পিছিয়ে পড়লে ভারতের পক্ষে লড়াইয়ে ফেরা খুব কঠিন হয়ে পড়বে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন