Rishabh Pant

সহজ স্টাম্পিং মিস! সোশ্যাল মিডিয়ায় সমালোচিত ঋষভ পন্থ

মোহালিতে সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে লেগস্পিনার যুজবেন্দ্র চহাল ও চায়নাম্যান কুলদীপ যাদবের বলে দিশেহারা দেখায় ঋষভকে। স্টাম্পিংয়ের সুযোগও নষ্ট করেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০১৯ ১১:৫১
Share:

ঋষভের উইকেটকিপিং ভরসা দিচ্ছে না ক্রিকেটপ্রেমীদের। ছবি টুইটারের সৌজন্যে।

রবিবার মোহালিতে অস্ট্রেলিয়ার অ্যাশটন টার্নারের স্টাম্পিংয়ের সুযোগ নষ্ট করার জন্য তুমুল সমালোচিত হচ্ছেন উইকেটকিপার ঋষভ পন্থ। মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তুলনা তো শুরু হয়েইছে। ভারতের বিশ্বকাপের স্কোয়াডে দীনেশ কার্তিককে ফেরানোর দাবিও জোরালো হয়েছে।

Advertisement

মোহালিতে সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে লেগস্পিনার যুজবেন্দ্র চহাল ও চায়নাম্যান কুলদীপ যাদবের বলে দিশেহারা দেখায় ঋষভকে। স্টাম্পিংয়ের সুযোগও নষ্ট করেন তিনি। একবার তো ধোনির মতো না তাকিয়ে স্টাম্প ভাঙতে গিয়ে তিনি অস্ট্রেলিয়াকে সহজ রান উপহার দেন। মোহালির গ্যালারিতে তাই ‘ধোনি, ধোনি’ রবও উঠে। ভারত অধিনায়ক বিরাট কোহালিকে রীতিমতো ক্ষুব্ধ দেখায় মাঠে।

খেলার কুইজ, আপনিও খেলুন

Advertisement

এর মধ্যে অ্যাশটন টার্নারের স্টাম্পিং মিসকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ক্রিকেটমহল। কারণ, টার্নার তখন ব্যাট করছিলেন ৩৮ রানে। শেষ পর্যন্ত তিনিই ৪৩ বলে ৮৪ রানে থাকেন অপরাজিত। মারেন ছয়টি ছয় ও পাঁচটি চার। টার্নারকে স্টাম্পিংয়ের সুযোগ না হারালে ম্যাচের চেহারা অন্যরকম হতেই পারত। তাছাড়া তিনি রিভিউ নেওয়ার ক্ষেত্রেও ভুল করেছেন। অথচ, ধোনির আলাদা দক্ষতা ছিল রিভিউয়ে। রেফারেলকে তো ‘ধোনি রিভিউ সিস্টেম’ বলেও ডাকেন অনেকে। ঋষভ সেখানেও হতাশ করেছেন। ক্রিকেটপ্রেমীরা তাই ঋষভকে বাদ দেওয়ার দাবি তুলেছেন। বিশ্বকাপের দলে কার্তিককে রাখার পক্ষে সোচ্চারও হয়েছেন।

আরও পড়ুন: সানিয়া মির্জার বোন বিয়ে করছেন প্রাক্তন ভারতীয় অধিনায়কের ছেলেকে​

আরও পড়ুন: দুরন্ত টার্নারের শক্তির কাছে হেরে গেল ভারত

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন