India vs Australia

নির্ধারিত সময়ের মধ্যে এক ওভার কম করায় বিপুল জরিমানা ভারতীয় দলের

বিরাট কোহালি ইতিমধ্যেই ক্ষমা চেয়ে নিয়েছেন স্লো ওভার রেটের জন্য।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ১৫:০৯
Share:

ম্যাচ ফি কাটা হল টিম ইন্ডিয়ার। ছবি: সোশ্যাল মিডিয়া

প্রথম এক দিনের ম্যাচে শুধু ৬৬ রানে হার নয়, জরিমানাও অপেক্ষা করেছিল ভারতীয় দলের জন্য। স্লো ওভার রেটের জন্য পুরো দলের ম্যাচ ফি-র ২০ শতাংশ কেটে নেওয়া হল।

Advertisement

শনিবার আইসিসি-র পক্ষ থেকে জানানো হয়েছে, বিরাট কোহালি ইতিমধ্যেই ক্ষমা চেয়ে নিয়েছেন স্লো ওভার রেটের জন্য। তাই কোনও শুনানির প্রয়োজন নেই। শুক্রবারের এই ম্যাচের রেফারি ডেভিড বুনের দেওয়া রিপোর্ট অনুযায়ী, নির্ধারিত সময়ের মধ্যে ভারত ১ ওভার কম বল করেছে। আইসিসি-র নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে যতগুলি ওভার কম বল করা হবে তত ওভার প্রতি ম্যাচ ফিয়ের ২০ শতাংশ কেটে নেওয়া হবে। ভারত যে হেতু ১ ওভার কম করেছে তাই তাদের ২০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে।

রবিবার সিডনিতে দ্বিতীয় এক দিনের ম্যাচে নামার আগে দলকে শুধু যে পারফর্মান্সের দিকে নজর দিতে হবে তা-ই নয়, মাথায় রাখতে হবে এই ওভার রেটের কথাও। এ দিনের জন্য ক্ষমা চেয়ে নেওয়ায় বড় শাস্তির মুখে পড়তে হয়নি দলকে। কিন্তু রবিবার একই ভুল করলে আইসিসি-র নিয়ম অনুযায়ী শাস্তির পরিমাণ কিন্তু বাড়বে। তাই আরও বেশি সতর্ক থাকতে হবে বিরাটকে।

Advertisement

আরও পড়ুন: সিরিজে কামব্যাক করতে রবিবার যে সব দিকে নজর দিতেই হবে বিরাটদের

আরও পড়ুন: মাস্ট উইন ম্যাচের আগে ভারতকে ভাবাচ্ছে অলরাউন্ডারের অভাব​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন