India

প্রসিদ্ধ কৃষ্ণয় অভিভূত গুরু গ্লেন ম্যাকগ্রা

২০১৭ সালে এমআরএফ পেস অ্যাকাডেমিতে প্রসিদ্ধকে প্রথমবার দেখেছিলেন প্রাক্তন অজি বোলার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৯:৩৫
Share:

ছাত্রের প্রশংসায় পঞ্চমুখ গ্লেন ম্যাকগ্রা।

শিষ্য প্রসিদ্ধ কৃষ্ণ একদিনের ক্রিকেটে অভিষেক ঘটিয়েই পেলেন দারুণ সাফল্য। তাই ছাত্রের সাফল্যে স্বভাবতই দারুণ খুশি তাঁর গুরু গ্লেন ম্যাকগ্রা। সেটা নেট মাধ্যমে তুলেও ধরলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন জোরে বোলার।

Advertisement

২০১৭ সালে এমআরএফ পেস অ্যাকাডেমিতে প্রসিদ্ধকে প্রথমবার দেখেছিলেন প্রাক্তন অজি বোলার। মাত্র কয়েক মাস ম্যাকগ্রার কাছে ছিলেন কৃষ্ণ। জহুরী ম্যাকগ্রা তখনই বুঝেছিলেন ছেলেটা লম্বা রেসের ঘোড়া। তাই টুইটারে লিখলেন, “তোমার সাফল্যে আমি গর্বিত। তুমি যে সফল হবে সেটা আমি জানতাম। অভিষেক ম্যাচে তুমি দারুণ ভাবে মেলে ধরেছো। এগিয়ে যাও।” ২০১৯ সালে ক্রিকেট অস্ত্রেলিয়ার সঙ্গে এমআরএফ পেস অ্যাকাডেমির মৌ চুক্তি স্বাক্ষরিত হয়। সেই সুত্রে অস্ট্রেলিয়ায় গিয়েছিলেন প্রসিদ্ধ। ২০১৯ সালের ওই সফর তাঁকে আরও ক্ষুরধার করে তোলে। আর এক প্রাক্তন অজি জোরে বোলার রায়ান হ্যারিস বলেন, “একজন বাধ্য ছাত্রের মধ্যে যে গুণ থাকা উচিত প্রসিদ্ধের মধ্যে সেটা রয়েছে। ও লাইন-লেন্থ সম্পর্কে ভীষণ ওয়াকিবহাল। আর তাই লাইন-লেন্থের ব্যাপারে আরও ধারাবাহিক হওয়ার জন্য প্রচুর পরিশ্রম করতে পারে। সবচেয়ে বড় কথা হল প্রসিদ্ধ যে কোনও পিচের সঙ্গে মানিয়ে বোলিং করতে পারে।”

Advertisement

সত্যি আক্ষরিক অর্থে এ যেন স্বপ্নের অভিষেক। অধিনায়ক বিরাট কোহলীর পছন্দের পাত্র। তাই একদিনের দলে সুযোগ পাওয়ার পরেই দলে যোগ দেন। আর তারপরেই মাঠে নেমে পড়লেন এই তরুণ। আর প্রথম ম্যাচেই ৫৪ রানে ৪ উইকেট নিয়ে ভারতীয় বোলারদের মধ্যে বিরল নজির গড়লেন কর্ণাটকের এই জোরে বোলার। অভিষেক ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির এত কাল নোয়েল ডেভিডের কাছে ছিল। ১৯৯৭ সালে ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১ রানে ৩ উইকেট নেন হায়দরাবাদের এই জোরে বোলার। মঙ্গলবার পুনের মাঠে তাঁর রেকর্ড ভেঙে দিলেন প্রসিদ্ধ। শুরু হল তাঁর পথচলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন