India vs England 2021

ম্যাচ রেফারির কাছে তৃতীয় আম্পায়ারকে নিয়ে নালিশ রুটদের

ইংল্যান্ড দলের একাধিক ক্রিকেটারের মধ্যেই আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ দেখা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ১৩:০৮
Share:

তৃতীয় আম্পায়ারের দ্রুত সিদ্ধান্ত নেওয়া নিয়ে খুশি নয় ইংল্যান্ড।

গোলাপি বলের টেস্টের প্রথম দিন তৃতীয় আম্পায়ারের জোড়া সিদ্ধান্ত ভারতের পক্ষে যাওয়া মেনে নিতে পারছে না ইংল্যান্ড। ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথের সঙ্গে সেই বিষয় নিয়ে কথা বলেন জো রুট এবং ক্রিস সিলভারউড। ইংল্যান্ডের অধিনায়ক এবং কোচ যে খুশি হতে পারছেন না প্রথম দিনের সিদ্ধান্ত নিয়ে, তা বলাই যায়।

Advertisement

বুধবার টসে জিতে ব্যাট করতে নেমে ১১২ রানে শেষ হয়ে যান রুটরা। ভারত ব্যাট করতে নামলে শুরুতেই শুভমন গিলের উইকেটের দাবি জানান বেন স্টোকসরা। তৃতীয় আম্পায়ার যদিও আউট দেননি। রিপ্লেতে দেখা যায় স্টোকসের হাতে বল পৌঁছনোর আগে মাটি ছুঁয়েছে। তবে মানতে চাননি রুটরা। বার বার মাঠের আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁদের। ম্যাচের শেষের দিকে দেখা যায় রোহিত শর্মার স্টাম্প আউটের আবেদন নাকচ করে দেন তৃতীয় আম্পায়ার। তা নিয়েও অসন্তোষ দেখা যায় ইংল্যান্ড দলের মধ্যে।

ইংল্যান্ডের তরফে জানানো হয়েছে, দলের অধিনায়ক এবং কোচ ম্যাচ রেফারির সঙ্গে কথা বলেছেন। তাঁদের অভিযোগ তৃতীয় আম্পায়ার দ্রুত সিদ্ধান্ত নিয়েছেন। বেশি সময় নিয়ে দেখলে অন্য রকম সিদ্ধান্ত নিতেও পারতেন তৃতীয় আম্পায়ার। বুধবার খেলার শেষেই শ্রীনাথের সঙ্গে কথা বলেছেন রুটরা। দলের মুখপাত্র বলেন, “অধিনায়ক এবং কোচ বলেন, আম্পায়ারের সিদ্ধান্ত ২ পক্ষের জন্যই সমান হওয়া উচিত। ম্যাচ রেফারি জানিয়েছেন যে, অধিনায়ক সঠিক প্রশ্নই করেছেন আম্পায়ারকে।”

Advertisement

ইংল্যান্ড দলের একাধিক ক্রিকেটারের মধ্যেই আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ দেখা গিয়েছে। দিনের শেষে ভারতের রান ৯৯/৩। ইংল্যান্ডের থেকে ১৩ রানে পিছিয়ে রয়েছেন রোহিত শর্মারা। দ্বিতীয় দিন ভারত কত রানের লিড নিতে পারে, সেই দিকেই তাকিয়ে থাকবেন সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন