India vs England 2021

দ্বিতীয় টেস্টে কোন ক্রিকেটারকে দলে আনা উচিত, জানালেন সুনীল গাওস্কর

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে লজ্জাজনক হারের পরেই ভারতের দল নির্বাচন নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২১ ১০:০১
Share:

নাদিম চিন্তায় ছিল, মত গাওস্করের ফাইল ছবি

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে লজ্জাজনক হারের পরেই ভারতের দল নির্বাচন নিয়ে শুরু হয়েছে সমালোচনা। সুনীল গাওস্কর মনে করেন, দ্বিতীয় টেস্টে শাহবাজ নাদিমের বদলে অবশ্যই ফিরিয়ে আনা দরকার কুলদীপ যাদবকে

Advertisement

বস্তুত, নাদিমকে দলে নেওয়ার সিদ্ধান্ত ঘোষণার পরেই অবাক হয়েছিলেন অনেকে। রবীন্দ্র জাডেজার অনুপস্থিতিতে চেন্নাইয়ের পাটা উইকেটে কুলদীপের বোলিং অনেক বেশি কাজে লাগত বলে মত ছিল ক্রিকেট বিশেষজ্ঞদের। সেই সুরে সুর মিলিয়ে গাওস্কর বলেছেন, “হয়তো কিছুটা বৈচিত্র আনার জন্যেই ওরা কুলদীপকে দলে নিতে পারত। কারণ দলে ওয়াশিংটন সুন্দর এবং রবিচন্দ্রন অশ্বিনের মতো দু’জন অফ-স্পিনার আগে থেকেই রয়েছে।”

কেন কুলদীপকে নেওয়া উচিত ছিল তাঁর ব্যাখ্যা করতে গিয়ে গাওস্কর বলেছেন, “হাওয়ায় অশ্বিনের বল একটু আস্তে যায়। সেখানে সুন্দর একটু হলেও দ্রুত। ব্রিসবেনে যা খেলেছে তারপর সুন্দরকে বসানো কঠিন ছিল। অপরাজিত ৮৫ করে ও প্রমাণ করেছে কেন দলে নেওয়া ভুল হয়নি। অন্য দিকে, আমার মনে হয় নাদিম খুব চিন্তায় ছিল। যে ভাবে একের পর এক নো-বল করেছে, তাতেই একজন বোলার কতটা চিন্তায় রয়েছে তার প্রমাণ পাওয়া যায়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন