India vs England 2021

ঋষভের সামনে অ্যান্ডারসনের কী হাল হল, জানাচ্ছেন সুনীল গাওস্কর

মোতেরায় ১১৮ বলে ১০১ রান করেন পন্থ। শুরুতে ধীর গতিতে ইনিংস গড়েন তিনি। পরে আক্রমণাত্মক হয়ে ওঠেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ১৩:০৬
Share:

অ্যান্ডারসনকে রিভার্স সুইপ করছেন পন্থ। ছবি: টুইটার থেকে

জেমস অ্যান্ডারসন যখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করছেন, তখন তিনি শিশু। ঠিক করে হয়তো ব্যাটটাও ধরতে শেখেননি। সেই বর্ষীয়ান পেসারকেই কি না রিভার্স সুইপ মারলেন ঋষভ পন্থ। তরুণ উইকেটরক্ষকের এমন কাণ্ড দেখে সুনীল গাওস্করের মত, অ্যান্ডারসনকে স্পিনার বানিয়ে দিয়েছেন পন্থ।

Advertisement

মোতেরায় ১১৮ বলে ১০১ রান করেন পন্থ। শুরুতে ধীর গতিতে ইনিংস গড়েন তিনি। পরে আক্রমণাত্মক হয়ে ওঠেন। ছয় মেরে শতরান করেন পন্থ। অ্যান্ডারসন, জ্যাক লিচ, ডোম বেসদের কাউকেই ছেড়ে দেননি ভারতীয় উইকেটরক্ষক। তাঁর শতরানে ভর করেই বড় লিডের দিকে এগিয়ে যায় ভারত। গাওস্কর বলেন, “বিপক্ষের ঘাড়ের ওপর চেপে বসল পন্থ, শুরুতে যদিও পিচ এবং বোলারদের দেখে খেলছিল ও। লিচ শুরুতে কিছুটা অস্বস্তিতে ফেললেও, অ্যান্ডারসনকে যেন স্পিনার বানিয়ে দিয়েছিল পন্থ।”

গাওস্করের মতে, পন্থ বুঝে গিয়েছিলেন বেসের ওপর খুব একটা বিশ্বাস রাখতে পারছে না ইংল্যান্ড। তিনি বলেন, “ব্যাট করতে নেমে পন্থ বুঝে গিয়েছিল বেসের ওপর ভরসা নেই রুটদের। ৩ বোলার সঙ্গে রুট, কিছুটা সময় নিয়ে ইনিংস গড়ল পন্থ।” ওয়াশিংটন সুন্দরের সঙ্গে ১১৩ রানের জুটি ভারতকে সুবিধাজনক জায়গা করে দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন