India vs England 2021

কোহালিদের অভিযোগ শুনেই ‘চকচকে’ গোলাপি বলে বদল আসছে

বল উইকেটে পড়ে পিছলে যাচ্ছে, এই অভিযোগ তুলেছে দুই শিবিরই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২১ ১৬:১৬
Share:

গোলাপি বলে কমছে চকচকে ভাব ফাইল ছবি

আমদাবাদে তৃতীয় টেস্টে বোলারদের একচ্ছত্র আধিপত্য দেখা গিয়েছে। বল উইকেটে পড়ে পিছলে যাচ্ছে, এই অভিযোগ তুলেছে দুই শিবিরই। ফলে, বলের চারিত্রিক বদল আনতে মরিয়া নির্মাতা এসজি। জানা গিয়েছে, রং অবিকল রেখে বলের উপরে থাকা চকচকে ভাব কমানোর চেষ্টা করা হচ্ছে।

Advertisement

এসজি-র কর্তা পরস আনন্দ বলেছেন, “ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গিয়েছে। নতুন প্রযুক্তিতে বলের রং একই থাকবে। কিন্তু উপরে যে চকচকে ভাব থাকত, সেটা থাকবে না। এর ফলে পিচে বল পড়ে পিছলে যাবে না। এক বার তৈরি করার পর পরীক্ষা করা হয়ে গেলে আমরা এই ব্যাপারে বিস্তারিত জানাব।”

তৃতীয় টেস্টের পর বিরাট কোহালি বলেছিলেন, “আগে কোনওদিন এরকম টেস্ট খেলিনি, যেখানে বল এত দ্রুত ব্যাটে এসেছে। বলের উপরে থাকা প্লাস্টিকের আস্তরণের ব্যাপারে একটু ভাবনাচিন্তা করা দরকার বলে আমার মনে হয়। দুটো দলকেই এই সমস্যার মুখোমুখি হতে হয়েছে।”

Advertisement

আনন্দ আরও বলেছেন, “বাংলাদেশের বিরুদ্ধে আগের গোলাপি বলের টেস্টে এই অভিযোগ কেউ করেনি। দ্বিতীয় ম্যাচে অভিযোগ পাওয়া মাত্রই আমরা ব্যবস্থা নিয়েছি। সিরিজ শেষ হলে বোর্ডের সঙ্গে বিস্তারিত কথা বলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন