Shubham Gill

ফের চোটের ধাক্কা, চিপক টেস্ট বিশাল ব্যবধানে জিতেও বেকায়দায় ভারত!

চিপকে দ্বিতীয় টেস্টে ভারত ৩১৭ রানে বিশাল ব্যবধানে জিতলেও, বিরাট কোহালির দলের জন্য খারাপ খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২১ ১২:৪৮
Share:

বাঁহাতের কনুইতে চোট পেলেন ওপেনার শুভমন গিল। ছবি - টুইটার

চিপকে দ্বিতীয় টেস্টে ভারত ৩১৭ রানে বিশাল ব্যবধানে জিতলেও, বিরাট কোহালির দলের জন্য খারাপ খবর। ম্যাচের তৃতীয় দিন বিকেলে শর্ট লেগে ফিল্ডিং করার সময় বাঁহাতের কনুইতে চোট পান শুভমন গিল। চোট এতটাই গুরুতর যে মঙ্গলবার সকালে মাঠে পর্যন্ত নামতে পারেননি এই ডানহাতি ওপেনার। তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে স্ক্যান করানো হয়েছে। চতুর্থ দিন সকালে বিসিসিআইয়ের তরফ থেকে এই খবর জানানো হয়।

Advertisement

টেস্টের তৃতীয় দিন ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের তখন ১৮ ওভার চলছে। রবিচন্দ্রন অশ্বিনের একটি ডেলিভারিকে সজোরে সুইপ করেন ড্যান লরেন্স। শর্ট লেগে দাঁড়িয়ে থাকা শুভমনের বাঁহাতের কনুইতে গিয়ে বল লাগে। যন্ত্রণায় ছটফট করতে তখনই মাঠ ছাড়েন এই তরুণ।

মঙ্গলবার সকালে বোর্ডের তরফ থেকে টুইট করে শুভমনের চোটের ব্যাপারে বলা হয়েছে। লেখা হয়েছে, “দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শর্ট লেগে ফিল্ডিং করার সময় বাঁহাতের কনুইতে চোট পেয়েছে শুভমন গিল। তাঁর প্রাথমিক স্ক্যান করা হয়েছে। শুভমনকে দলের ডাক্তার ও ফিজিওর তত্বাবধানে থাকতে হবে। সেই জন্য ও এদিন মাঠে নামতে পারেনি।”

Advertisement

চলতি টেস্টের দুই ইনিংসে বড় রান (০, ১৪) করতে পারেননি এই পঞ্জাব তনয়। তবে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেকের পর থেকেই নজর কেড়েছেন শুভমন। মাত্র ৫টা টেস্ট খেললেও ডিফেন্স থেকে সময় মত বিপক্ষকে আক্রমণ করা, খুব কম সময়ে বিরাট কোহালির দলের সম্পদ হয়ে উঠেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। নতুন মোতেরায় সেই টেস্ট আবার দিন-রাতের। তাই গোলাপি বলের সেই ম্যাচের আগে শুভমনকে দ্রুত সেরে তোলার চেষ্টা করছে টিম ম্যানেজমেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন