India vs England 2021

গোলাপি বলের টেস্টের আগে রাতের অনুশীলনে ব্যস্ত কোহালিরা

সিরিজের শেষ ২ ম্যাচের একটিতে হারলেই, ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার আশা শেষ হয়ে যাবে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ১০:৫৯
Share:

অনুশীলনে বিরাট কোহালি। ছবি: টুইটার থেকে

সব রকম পরিস্থিতির জন্য নিজেদের তৈরি রাখছে ভারতীয় দল। গোলাপি বলের টেস্ট মানেই দিন রাতের খেলা। সেই ম্যাচ যে দল জিতবে, সিরিজে হারের ভয় তাদের থাকবে না। সেই ম্যাচের আগে রাতের মোতেরায় আলো জ্বেলে অনুশীলন করলেন বিরাট কোহালিরা।

Advertisement

সিরিজের শেষ ২ ম্যাচের একটিতে হারলেই, ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার আশা শেষ হয়ে যাবে। কোহালিরা অবশ্যই চাইবেন না তেমন কিছু হোক। লর্ডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে হলে দিন রাতের টেস্টে জয় যে কতটা জরুরি তা জানে ভারতীয় দল। তাই রাতের বেলা আলো জ্বালিয়ে অনুশীলন করতে দেখা গেল কোহালিদের। ভারত অধিনায়ক ছাড়াও রোহিত শর্মা, ঋষভ পন্থ এবং মহম্মদ সিরাজকেও দেখা গেল রাতের মোতেরায় গোলাপি বল নিয়ে অনুশীলন করতে।

শুধু ভারতের জয় নয়, কোহালির শতরানও চাইবে ভারতীয় সমর্থকরা। একাধিক রেকর্ড রয়েছে ভারত অধিনায়কের সামনে। আশা করা যায় মোতেরার দর্শকদের সামনেই সেই রেকর্ড গড়তে চাইবেন তিনিও। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে বড় জয় এসেছিল স্পিনারদের সাফল্যে। মোতেরায় যদিও পিচে ঘাস থাকার সম্ভবনা রয়েছে। পেসারদের ওপর অনেকটাই নির্ভর করতে পারে খেলা। ইংল্যান্ড পেসাররাও যে বিনা যুদ্ধে মোতেরায় জমি ছেড়ে দেবেন না তা বলাই যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন