India vs England 2021

India vs England: দ্বিতীয় টেস্টে কেন নেওয়া হল না অশ্বিনকে? ব্যাখ্যা দিলেন কোহলী

বৃহস্পতিবার লর্ডস টেস্টের দলের অনেকেই চমকে গিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিনের নাম না দেখে। শার্দূল ঠাকুরের বদলে প্রথম একাদশে সুযোগ পেয়েছেন ইশান্ত শর্মা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ২০:১৯
Share:

অশ্বিনকে নিলেন না কোহলী। ফাইল ছবি

বৃহস্পতিবার লর্ডস টেস্টের দল দেখে অনেকেই চমকে গিয়েছিলেন। রবিচন্দ্রন অশ্বিনের নাম নেই ভারতীয় দলে। শার্দূল ঠাকুরের বদলে প্রথম একাদশে সুযোগ পেয়েছেন ইশান্ত শর্মা। কেন তাঁকে দলে নেওয়া হয়েছে, তা টসের সময় ব্যাখ্যা করলেন বিরাট কোহলী।

Advertisement

ভারত অধিনায়ক জানিয়েছেন, পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে দল পরিচালন কমিটি। তাঁর কথায়, “আমরা ১২ জনের দল ঘোষণা করেছি। অশ্বিন অবশ্যই তার মধ্যে রয়েছে। কিন্তু পিচ, পরিস্থিতি এবং চতুর্থ জোরে বোলার এই পরিবেশে কতটা কার্যকরী হতে পারে, সে সব মাথায় রেখে ইশান্তকে নেওয়া হয়েছে।”

উল্লেখ্য, প্রথম ম্যাচেও সুযোগ পাননি অশ্বিন। ইংল্যান্ড অবশ্য দলে রেখেছে স্পিনার মইন আলিকে। এখনও পর্যন্ত প্রথম দিনের খেলা দেখে বোঝা গিয়েছে, এই পিচে স্পিনাররা কার্যকরী হতে পারেন। টুইট করে সিরিজ থেকে ছিটকে যাওয়া স্টুয়ার্ট ব্রডও সেটাই বলেছেন।

Advertisement

এখন দেখার কোহলীদের এই সিদ্ধান্ত আদৌ তাঁদের কাজে লাগে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন