Indian Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বোলারদের কঠিন পরীক্ষা নিতে চান কোহলী

রোহিত শর্মাকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দেখতে না পেয়ে অনেকেই অবাক হয়েছিলেন। সবাইকে আশ্বস্ত করলেন বিরাট কোহলী। চোট নয়, বিশ্রাম দেওয়া হয়েছে রোহিতকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ২০:১৮
Share:

বিরাট কোহলী।

রোহিত শর্মাকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দেখতে না পেয়ে অনেকেই অবাক হয়েছিলেন। সবাইকে আশ্বস্ত করলেন বিরাট কোহলী। চোট নয়, বিশ্রাম দেওয়া হয়েছে রোহিতকে। পরের ম্যাচেও তাঁকে ছাড়াই নামবে ভারত। বিশ্বকাপের আগে এই সিরিজে বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা সেরে নেবেন বলেও জানান তিনি।

Advertisement

টস করতে নেমে ভারত অধিনায়ক বলেন, ‘‘রোহিতকে আমরা প্রথম দুটো ম্যাচে বিশ্রাম দিচ্ছি।’’ টসে হেরে প্রথমে ব্যাট করতে হচ্ছে ভারতকে। কোহলী জানান, তিনিও টস জিতলে ব্যাটিংই নিতেন। তিনি বলেন, ‘‘হয়ত আমিও ব্যাটিংই নিতাম। পরের দিকে শিশির গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। তখন বল করা কঠিন। তাই আমরা চেয়েছিলাম ওদের আগে ব্যাট করতে পাঠিয়ে অল্প রানে আটকে রাখতে।’’

Advertisement

তবে পরের ম্যাচগুলোয় টস জিতে আগে ব্যাটিংই নিতে পারেন, সেটাও জানান কোহলী। কারণ ভারতীয় দল চাইছে বোলারদের কঠিন পরিস্থিতির মধ্যে ঠেলে দিতে। কোহলী বলেন, ‘‘এইরকম পরিবেশে, যেখানে শিশিরের মধ্যে বল করা কঠিন, আমরা হয়ত সুযোগ পেলে আগে ব্যাট করে নেব কয়েকটা ম্যাচে। তাহলে বোঝা যাবে শিশির পড়লে আমাদের বোলাররা কীরকম বল করতে পারে। বিশ্বকাপের আগে এই পরীক্ষা-নিরীক্ষা সেরে নেওয়া দরকার। এরপর তো আর সুযোগ পাওয়া যাবে না। এই সিরিজে আমরা দেখে নিতে চাই কোথায় কোথায় আমাদের আরও উন্নতি করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন