Ravi Shastri

ভারতীয় দলের কোন ক্রিকেটার তাঁকেও ছাপিয়ে যাবেন? জানালেন রবি শাস্ত্রী

তরুণ ওয়াশিংটন সুন্দরের প্রশংসায় পঞ্চমুখ প্রধান কোচ রবি শাস্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ২১:৫৪
Share:

নিজের থেকেও সুন্দরকে এগিয়ে রাখলেন রবি শাস্ত্রী। ছবি - টুইটার

তরুণ ওয়াশিংটন সুন্দরের প্রশংসায় পঞ্চমুখ প্রধান কোচ রবি শাস্ত্রী। তিনি মনে করেন মাথা ঠিক রাখতে পারলে তামিলনাড়ুর এই ক্রিকেটার ভবিষ্যতে রবি শাস্ত্রীকেও ছাপিয়ে যাবেন। শুধু তাই নয়, বর্তমান কোচের থেকে ওয়াশিংটনের সহজাত প্রতিভা অনেক বেশি। এমনটাই মনে করেন শাস্ত্রী।

Advertisement

তরুণ অলরাউন্ডারের প্রসঙ্গ আসতেই শাস্ত্রী বলেন, “আমার মতে ‘ওয়াশি’-র সহজাত প্রতিভা আমার থেকেও বেশি। মাথা ঠিক রেখে খেলে গেলে ওর ভবিষ্যৎ আরও উজ্জ্বল হবে। তবে বিদেশের মাটিতে টেস্টে সাফল্য পেতে হলে বোলিং নিয়ে আরও খাটতে হবে। সেটা করতে পারলে ও কিন্তু দলের ৬ নম্বর জায়গার জন্য আদর্শ ক্রিকেটার হতে পারে।”

পরিসংখ্যান অবশ্য সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে। মাত্র ৪ টেস্টের ছোট্ট টেস্ট কেরিয়ারে ২৬৫ রান। গড় ৬৬.২৫। সর্বোচ্চ অপরাজিত ৯৬। এত কম সময়ের মধ্যেই জাত চিনিয়েছেন ওয়াশিংটন সুন্দর। ২১ বছরের ছেলেটা ইতিমধ্যে ৩টি অর্ধ শতরান করার সঙ্গে নিয়েছেন স্টিভ স্মিথ ও জো রুটের মত ব্যাটসম্যানের উইকেট।

Advertisement

সুন্দরের কথা বলতে নিজের জামানায় ফিরে গেলেন শাস্ত্রী। বলছিলেন, “কেরিয়ার শুরু করার সময় আমিও এ ভাবেই খেলতাম। কেউ যদি দলের জন্য অর্ধ শতরান করার সঙ্গে ২০ ওভার বোলিং করে ২-৩টি উইকেট নিতে পারে সেই ক্রিকেটার কিন্তু এগোবেই। ওকে দেখলে আমার পুরনো দিনের কথা মনে পরে যায়।”

শুধু তাই নয়, ওয়াশিংটনকে ব্যাটসম্যান হিসেবে সাফল্য পেতে হলে তামিলনাড়ুর হয়ে চার নম্বরে ব্যাট করা উচিত। এমনটাই জানালেন শাস্ত্রী। তিনি বলেন, “জাতীয় দলের হয়ে সীমিত ওভারে খেলার জন্য ২০১৭ সালে ও তামিলনাড়ুর হয়ে রঞ্জি ট্রফি খেলেছিল। তবে টেস্টে ধারাবাহিকভাবে সাফল্য পেতে হলে ওর চার নম্বরে ব্যাট করা উচিত। দরকার হলে এই বিষয়ে দীনেশ কার্তিক ও তামিলনাড়ুর নির্বাচকদের সঙ্গেও কথা বলব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন