KL Rahul

India vs England: কীসের প্রত্যাবর্তন? বুমরাকে নিয়ে প্রশ্নে বিরক্ত রাহুল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ব্যর্থ হয়েছিলেন। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ৯ উইকেট নিয়ে আলোচনার কেন্দ্রে ফের যশপ্রীত বুমরা। অনেকেই এই টেস্টকে তাঁর প্রত্যাবর্তন বলছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৩:২১
Share:

বুমরার সঙ্গে রাহুল। ফাইল ছবি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ব্যর্থ হয়েছিলেন। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ৯ উইকেট নিয়ে আলোচনার কেন্দ্রে ফের যশপ্রীত বুমরা। অনেকেই এই টেস্টকে তাঁর প্রত্যাবর্তন বলছেন। তবে এই দাবির সঙ্গে একেবারেই একমত নন কেএল রাহুল

Advertisement

ভারতীয় দলের ওপেনার সাংবাদিক বৈঠকে বলেছেন, “জানি না কেন এটাকে প্রত্যাবর্তন বলা হচ্ছে। প্রতি বার যে কোনও পরিস্থিতিতে নিজেকে প্রমাণ করেছে বুমরা। ও আমাদের এক নম্বর বোলার। যে দিন থেকে ও খেলা শুরু করেছে সে দিন থেকে ওর খেলা নিয়ে আমরা খুশি। যে কোনও ম্যাচেই দলকে জেতানোর লক্ষ্য নিয়ে ও নামে। সেটাই আরও এক বার এই ম্যাচে করে দেখিয়েছে।”

ইংল্যান্ডের বিরুদ্ধে ২০টি উইকেটই তুলতে সক্ষম হয়েছেন বোলাররা। মুগ্ধ রাহুল বলেছেন, “টস হারার পরেও যে ভাবে প্রথম ইনিংসে আমরা বল করলাম তাতে এক দিক থেকে আমাদের সুবিধাই হয়ে গিয়েছিল। মহম্মদ শামি এবং বুমরার সঙ্গে তাল মিলিয়ে বল করেছে শার্দূল (ঠাকুর) এবং মহম্মদ সিরাজ।”

Advertisement

ম্যাচে বার বার বাধ সেধেছে বৃষ্টি। তা সত্ত্বেও ব্যাটসম্যানরা যে ভাবে রুখে দাঁড়িয়েছেন তাতে খুশি রাহুল। বলেছেন, “কঠিন পিচ ছিল। তা ছাড়া বার বার ব্যাটিং করতে নামা আর উঠে যাওয়া সহজ ছিল না। তা সত্ত্বেও আমরা লক্ষ্যে স্থির ছিলাম। দেড় মাস ধরে এই সিরিজের প্রস্তুতি নিয়েছি। সেটা কাজে লেগেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন