India vs England 2021

India vs England 2021: রুটের ইংল্যান্ড অবাক, কারণ জানালেন সহকারি কোচ কলিংউড

ওপেনিং জুটিতে ৮৩ রান রান তোলে ভারত। এর পর চেতেশ্বর পুজারাকে সঙ্গী করে ১৫৩ রান করেন রোহিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২১ ১২:২৬
Share:

ইংল্যান্ড শিবির চিন্তিত বল সুইং না করায়। ছবি: টুইটার থেকে

১৭১ রানে এগিয়ে ভারত। শতরান করে গিয়েছেন রোহিত শর্মা। ভারতের প্রথম চার ব্যাটসম্যানই রান পেয়েছেন। এমন অবস্থায় ইংল্যান্ড শিবির চিন্তিত বল সুইং না করায়।

ইংল্যান্ড দলের সহকারি কোচ পল কলিংউড বলেন, “ডিউক বল সুইং করছে না দেখে অবাক লাগছে। আমার মনে হয় সারাদিন ঠিক জায়গায় বল করে গিয়েছি, কিন্তু ডিউক বলটা সুইং করল না। হাওয়ায় কিছুটা মুভমেন্ট এবং বল উইকেটরক্ষক অবধি পৌঁছলেই ভারতীয় দলকে বিপদে ফেলা যাবে। কিন্তু বল সুইং করল না দেখে অবাক লাগল। সব রকম চেষ্টাই করেছি, কিন্তু মুভমেন্ট পাইনি।”

Advertisement

ওপেনিং জুটিতে ৮৩ রান তোলে ভারত। এর পর চেতেশ্বর পুজারাকে সঙ্গী করে ১৫৩ রান করেন রোহিত। ক্রিজে রয়েছেন বিরাট কোহলী এবং রবীন্দ্র জাডেজা। তাঁদের থেকে বড় ইনিংসের আশা করছেন ভারতীয় সমর্থকরা। ওভাল টেস্ট জিততে হলে ইংল্যান্ডের সামনে বড় রানের লক্ষ্য রাখতে চাইবেন কোহলীরা।

কলিংউড যদিও ইংরেজ বোলারদের ভুল দেখছেন না। তিনি বলেন, “সারাদিন চেষ্টা করে গিয়েছি আমরা। ভারতীয় ব্যাটসম্যানদের কৃতিত্ব দিতেই হবে। নতুন বল নিয়ে দুটো উইকেট নিতে পেরেছি আমরা। রোহিতের টেকনিক খুব ভাল। এই সিরিজে খুব ভাল খেলছে ও। ওকে কৃতিত্ব দিতেই হবে।”

Advertisement

ওভালে জয়ের ব্যাপারে আশাবাদী কলিংউড। তিনি বলেন, “ব্যাটিংয়ের জন্য উপযুক্ত পরিস্থিতি। ওরা যে লক্ষ্যই দিক, তা তুলতে অসুবিধা হবে না। আশা করি রবিবার আমাদের জন্য ভাল যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন