Rohit Sharma

ছয় মেরে গাপ্টিলকে টপকে টি-টোয়েন্টি ফরম্যাটে সবার উপরে রোহিত

ক্রিকেটের সংক্ষিপ্ততম আন্তর্জাতিক ফরম্যাটে এখন রোহিতের পরে থাকলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল, পাকিস্তানের শোয়েব মালিক। শুক্রবার দু’জনকেই টপকে গেলেন মুম্বইকর।

Advertisement
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:৪০
Share:

২৮ বলে পঞ্চাশে পৌঁছলেন রোহিত। ছবি: এএফপি।

মার্টিন গাপ্টিলকে টপকাতে দরকার ছিল মাত্র ৩৫ রানের। শুক্রবার অকল্যান্ডের ইডেন পার্কে ইশ সোধিকে ছয় মেরে গাপ্টিলকে টপকে গেলেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বাধিক রানসংগ্রহকারী হয়ে উঠলেন হিটম্যান।

Advertisement

অকল্যান্ডে খেলা শুরুর আগে টি-টোয়েন্টিতে ৯১ ম্যাচে ২২৩৮ রান ছিল মুম্বইকরের। তিনি ছিলেন তালিকার তিনে। এদিন ২৮ বলে পৌঁছলেন কেরিয়ারের ১৬তম হাফ-সেঞ্চুরিতে। থামলেন পরের বলেই। তবে ২৯ বলের ইনিংস ততক্ষণে তিনটি চার ও চারটি ছয়ে সাজিয়ে ফেলেছেন। এই ইনিংসের পর ৯২ ম্যাচে তাঁর রান দাঁড়াল ২২৮৮।

ক্রিকেটের সংক্ষিপ্ততম আন্তর্জাতিক ফরম্যাটে এখন রোহিতের পরে থাকলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল (২২৭২ রান), পাকিস্তানের শোয়েব মালিক (২২৬৩ রান)। অর্থাৎ, শুক্রবার গাপ্টিলের সঙ্গে সঙ্গে শোয়েবকেও টপকে গিয়েছেন রোহিত। এখন টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি, তিন ফরম্যাটেই সবচেয়ে বেশি রানের অধিকারী হলেন ভারতীয়। টেস্ট এবং ওয়ানডে ফরম্যাটে সচিন যথাক্রমে ১৫৯২১ ও ১৮৪২৬ রানে সবার উপরে রয়েছেন।

Advertisement

রোহিতকে নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: হটস্পটে ধরা পড়ল ব্যাটের স্পর্শ, তবুও এলবিডব্লিউ ড্যারিল মিচেল!​

আরও পড়ুন: টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বাধিক রানের জন্য রোহিতের চাই মাত্র ৩৫

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন