Prithvi Shaw

ছিটকেই গেলেন ধওয়ন, দলে পৃথ্বী

তিনি যে নিউজ়িল্যান্ড সফরে যেতে পারছেন না এবং সাদা বলের ক্রিকেটে পৃথ্বী শ তাঁর সম্ভাব্য বদলি হতে চলেছেন, এই খবর সারা ভারতে একমাত্র আনন্দবাজারেই প্রকাশিত হয় মঙ্গলবার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ০২:৫৭
Share:

দলে এলেন পৃথ্বী শ। ছবি: পিটিআই

আনন্দবাজারে প্রকাশিত পূর্বাভাস মতো শিখর ধওয়ন নিউজ়িল্যান্ড সফর থেকে ছিটকেই গেলেন। এবং, তাঁর জায়গায় ওয়ান ডে দলে ঢুকে পড়লেন পৃথ্বী শ। ট্রেন্ট বোল্টদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধওয়নের পরিবর্ত হিসেবে নেওয়া হয়েছে সঞ্জু স্যামসনকে।

Advertisement

বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওয়ান ডে ম্যাচে কাঁধে চোট পাওয়ার পরেই ধওয়নের নিউজ়িল্যান্ড সফরে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়। তিনি যে নিউজ়িল্যান্ড সফরে যেতে পারছেন না এবং সাদা বলের ক্রিকেটে পৃথ্বী শ তাঁর সম্ভাব্য বদলি হতে চলেছেন, এই খবর সারা ভারতে একমাত্র আনন্দবাজারেই প্রকাশিত হয় মঙ্গলবার। সঞ্জু স্যামসনও যে কুড়ি ওভারের দলে আসার দৌড়ে রয়েছেন, সেই ইঙ্গিতও দিয়েছিল আনন্দবাজার। আর রাতের দিকে ভারতীয় বোর্ড পুরো দল ঘোষণা করে জানিয়ে দেয়, পৃথ্বী ঢুকেছেন ওয়ান ডে দলে, স্যামসন কুড়ি ওভারের দলে।

বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, এমআরআই স্ক্যান করে দেখা গিয়েছে, ধওয়নের কাঁধের পেশির চোট গুরুতর। তাঁকে রিহ্যাবের জন্য আগামী মাসে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বেঙ্গালুরুতে ফিল্ডিং করার সময় চোট পাওয়ার পরে ব্যাট করতেও নামতে পারেননি বাঁ হাতি ওপেনার।

Advertisement

তবে অজিঙ্ক রাহানেকে নিয়ে যে আলোচনা শুরু হয়েছিল, আপাতত তা স্থগিত হয়েছে। নিউজ়িল্যান্ড সফরে ওয়ান ডে দলে জায়গা হয়নি রাহানের। শ্রেয়স আইয়ার যে রকম আগ্রাসী ভঙ্গিতে বেঙ্গালুরুতে মিচেল স্টার্ককে পিটিয়েছেন, তার পর চার নম্বর জায়গায় আর কোনও পরীক্ষায় যেতে রাজি নন কেউ। রাহানেকে নিয়ে তো আর বেঞ্চে বসিয়ে রাখা যায় না।

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ইশান্ত শর্মাও খেলতে পারবেন কি না, সন্দেহ দেখা দিয়েছে। রঞ্জি খেলতে গিয়ে গোড়ালিতে চোট পেয়েছেন তিনি। হাড় না ভাঙলেও ইশান্তের পেশি ছিঁড়েছে। চোট গুরুতর বলে জানিয়েছেন দিল্লির কর্তারা। ছ’সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে। ইশান্তের জায়গায় নবদীপ সাইনিকে নিউজ়িল্যান্ডে টেস্ট সিরিজের জন্য পাঠানো হতে পারে।

ঘোষিত টি-টোয়েন্টি দল: বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), সঞ্জু স্যামসন, কে এল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিবম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, ওয়াশিংটন সুন্দর, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, নবদীপ সাইনি, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর।

ঘোষিত ওয়ান ডে দল: বিরাট কোহালি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), পৃথ্বী শ, কে এল রাহুল, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিবম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, নবদীপ সাইনি, শার্দূল ঠাকুর ও কেদার যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন