ICC World Test Championship

WTC Final 2021: বৃষ্টি, স্যাঁতস্যাঁতে আবহাওয়া নিয়ে চিন্তিত নন বিরাট কোহলীরা

ভারতের ফিল্ডিং কোচ মনে করেন না দলের ক্রিকেটারদের আলাদা করে প্রেরণা দেওয়া দরকার রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ১৬:৫৩
Share:

শনিবার থেকে শুরু হল ভারত বনাম নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। —ফাইল চিত্র

ইংল্যান্ডের মাঠে বৃষ্টি ভেজা অবস্থায় বল বেশি সুইং করে। সেটা কী সমস্যায় ফেলবে ভারতীয় ব্যাটসম্যানদের? এমনটা মনে করছেন না ভারতীয় শিবির। ভারতের ফিল্ডিং কোচ আর শ্রীধরের কথায় সেটা স্পষ্ট। প্রথম দিনের খেলা বৃষ্টির জন্য নষ্ট হওয়ার পর, শনিবার থেকে শুরু হল ভারত বনাম নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

Advertisement

শ্রীধর জানেন খেলায় মাঝে মাঝেই বিঘ্ন ঘটাবে বৃষ্টি। তিনি বলেন, “বৃষ্টির জন্য খেলা মাঝে মধ্যেই বন্ধ হবে। ক্রিকেটাররা জানে কী ভাবে মনোযোগ ধরে রাখতে হবে। সকলেই যথেষ্ট অভিজ্ঞ। অনেকে বিভিন্ন প্রতিযোগিতার ফাইনালেও খেলেছে। দলের প্রথম একাদশে খেলা প্রত্যেকেই টেস্ট ক্রিকেট খেলেছে। ওরা জানে কী ভাবে নিজেদের মেলে ধরতে হবে।”

ভারতের ফিল্ডিং কোচ মনে করেন না দলের ক্রিকেটারদের আলাদা করে প্রেরণা দেওয়া দরকার রয়েছে। তিনি বলেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামছে, এর থেকে বড় অনুপ্রেরণা আর কী হতে পারে? মানসিক দিক থেকে নিজেদের ঠিক রাখতে হবে। সেটা খুব গুরুত্বপূর্ণ।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন