Sunil Gavaskar

WTC Final 2021: ড্র ম্যাচে জয়ী খুঁজতে আইসিসি-কে নতুন নিয়ম বার করার আবেদন গাওস্করের

ভারতকে ২১৭ রানে শেষ করে দেওয়ার পর ব্যাট করতে নেমে ভাল জায়গায় কেন উইলিয়ামসনের দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২১ ০৯:৫৩
Share:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফলাফল চাইছেন সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হওয়ার দিকেই এগিয়ে চলেছে। প্রথম দিনের মতো চতুর্থ দিনেও বৃষ্টির জন্য এক বলও খেলা সম্ভব হয়নি। যে দু'দিন খেলা হয়েছে তাতেও কম আলোর জন্য খেলা বন্ধ রাখতে হয়। ম্যাচ ড্র হলে দুই দলকেই জয়ী ঘোষণা করবে আইসিসি। তবে তা মানতে রাজি নন সুনীল গাওস্কর। তাঁর মতে আইসিসি-র এমন কোনও পরিকল্পনা করা উচিত, যাতে ম্যাচ ড্র হলেও জয়ী দল বেছে নেওয়া সম্ভব হয়।

Advertisement

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “মনে হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্র হবে। ভাগ করে দেওয়া হবে ট্রফি। প্রথম বারের জন্য ফাইনালে ট্রফি ভাগ হবে। ফুটবলে যেমন পেনাল্টি শুট বা অন্য নিয়মে জয়ী বেছে নেওয়া হয়, টেনিসে যেমন টাইব্রেকার আছে, তেমনই ক্রিকেটেও কোনও পরিকল্পনা করা উচিত আইসিসি-র।”

তৃতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ১০১ রান করে নিউজিল্যান্ড। ভারতকে ২১৭ রানে শেষ করে দেওয়ার পর ব্যাট করতে নেমে ভাল জায়গায় কেন উইলিয়ামসনের দল। বৃষ্টির জন্য দিন নষ্ট হলে ষষ্ঠ দিনের ব্যবস্থা রেখেছে আইসিসি। তবে ম্যাচের যা পরিস্তিতি এবং আবহাওয়ার যে অবস্থা, তাতে আদৌ কোনও ফলাফল পাওয়া যাবে কি না সেই নিয়ে সন্দেহ রয়েছে। গাওস্কর বলেন, “কোনও একটা উপায়ে জয়ী দল বেছে নেওয়া উচিত আইসিসি-র।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন