Sri Lanka

India vs Sri Lanka: রাহুল দ্রাবিড়কে নিয়ে সতীর্থদের সাবধান করে দিলেন পৃথ্বী শ

জাতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে তাঁর। আর ফিরেই পেয়ে গিয়েছেন রাহুল দ্রাবিড়কে। তাই উত্তেজনায় ফুটছেন পৃথ্বী শ। দ্রাবিড়ের অধীনে খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৩:১১
Share:

দ্রাবিড়কে পেয়ে উত্তেজিত পৃথ্বী। ফাইল ছবি

বাদ পড়ার পর ফের জাতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে তাঁর। আর ফিরেই পেয়ে গিয়েছেন রাহুল দ্রাবিড়কে। তাই উত্তেজনায় ফুটছেন পৃথ্বী শ। দ্রাবিড়ের অধীনে খেলার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

Advertisement

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ হয়েছেন দ্রাবিড়। ওই দলে রয়েছেন পৃথ্বীও। এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দ্রাবিড়ের অধীনেই জিতেছেন তিনি।

এক সাক্ষাৎকারে পৃথ্বী বলেছেন, “রাহুল স্যরের অধীনে খেলার একটা আলাদা মজা রয়েছে। উনি আমাদের অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন। যে ভাবে কথা বলেন, নিজের কোচিংয়ের অভিজ্ঞতা ভাগ করে নেন, তা অসাধারণ। যখনই ক্রিকেটের ব্যাপারে কথা বলেন, তখনই বোঝা যায় কতটা অভিজ্ঞতা রয়েছে ওঁর। ক্রিকেটের ব্যাপারে সব জানেন। পরিস্থিতিকে কাজে লাগিয়ে ক্রিকেট খেলার যে পরামর্শ উনি দেন, তা অবিশ্বাস্য।”

Advertisement

দ্রাবিড়ের অধীনে ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতে ভারত।

তবে একই সঙ্গে সতীর্থদেরও সতর্ক করে দিয়েছেন তিনি। বলেছেন, দ্রাবিড় নিয়মনিষ্ঠা নিয়ে প্রচণ্ড কড়া। পৃথ্বীর কথায়, “রাহুল স্যর আছে মানেই ড্রেসিংরুমে প্রচণ্ড শৃঙ্খলা থাকবে। রাহুল স্যরের সঙ্গে আড্ডা দিতে মুখিয়ে রয়েছি। কারণ, ওঁর সঙ্গে কথা বললে অনেক কিছু জানা যায়। ভারতীয় দলে ফেরার জন্য দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম। দেশ, রঞ্জি দল, ক্লাব বা স্কুল ক্রিকেট যা-ই হোক না কেন, বরাবর নিজের সেরাটা দিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন