india vs england

Virat Kohli: পরের বছর আবার ইংল্যান্ডে কোহলীরা, খেলবেন সীমিত ওভারের সিরিজ

সামনের বছর আবার ইংল্যান্ডে ফিরতে চলেছেন বিরাট কোহলীরা। তবে টেস্টে নয়, সীমিত ওভারের সিরিজ খেলতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৫:৪১
Share:

ফের ইংল্যান্ড সফরে কোহলীরা। ফাইল ছবি

সামনের বছর আবার ইংল্যান্ডে ফিরতে চলেছেন বিরাট কোহলীরা। তবে টেস্টে নয়, সীমিত ওভারের সিরিজ খেলতে। বুধবার আগামী বছরের ক্রিকেট সূচি প্রকাশ করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। দেখা গিয়েছে, জুলাই মাসে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি একদিনের ম্যাচ খেলতে ইংল্যান্ডে যাবে ভারত।

Advertisement

চলতি টেস্ট সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। আগামী মাস থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। সামনের বছর অস্ট্রেলিয়াতে ফের একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। এই সিরিজ সেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি বলেই মনে করা হচ্ছে।

২০২২-এর ১ জুলাই ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলে সফর শুরু করবে ভারত। এরপর ট্রেন্ট ব্রিজ (৩ জুলাই) এবং এজিয়াস বোলে (৬ জুলাই) পরের দুটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে তাদের। প্রথম একদিনের ম্যাচ ৯ জুলাই, এজবাস্টনে। পরের দুটি ম্যাচ ওভাল (১২ জুলাই) এবং লর্ডসে (১৪ জুলাই)।

Advertisement

আগামী বছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়ে গ্রীষ্মকালীন সূচি শুরু করবে ইংল্যান্ড। এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। এরপর ভারতের বিরুদ্ধে সিরিজ খেলে তারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন