India vs England 2021

India vs England 2021: ওভালে ইংরেজদের ঘুম উড়িয়ে দেওয়া বুমরার মধ্যে স্টেনকে খুঁজে পেলেন পিটারসেন

১০ সেপ্টেম্বর থেকে শুরু পঞ্চম টেস্ট। সেই ম্যাচেও যে বুমরাকে নিয়ে চিন্তায় থাকবে ইংল্যান্ড শিবির তা বলাই যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ১১:১৬
Share:

বুমরার দ্বিতীয় স্পেল এখন আলোচনার কেন্দ্রে।

ওভালে পঞ্চম দিনে যশপ্রীত বুমরার দ্বিতীয় স্পেল এখন আলোচনার কেন্দ্রে। ৬-৩-৬-২। অনেকের মতে এটা যেন টেনিসের স্কোর। ছ’ওভার বল করে তিনটি মেডেন দিয়ে, ছয় রান দিয়ে দুই উইকেট তুলে নেওয়া বুমরা ম্যাচটাই ঘুরিয়ে দিয়েছিলেন ওই স্পেলে। কেভিন পিটারসেন এখনও মুগ্ধ বুমরার সেই স্পেলে।

ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান বলেন, “লম্বা স্পেলে বল করতে পারে বুমরা। কিন্তু প্রতিটি বলে থাকে তীব্রতা, সঠিক লেন্থ, গতি এবং শৃঙ্খলা। গত সপ্তাহে অবসর নেওয়া ডেল স্টেনকে মনে করিয়ে দেয় ও। স্টেন আমার কাছে সর্বকালের সেরা পেসার কারণ ও সব পরিস্থিতিতে সফল।”

Advertisement

পিটারসেন বলেন, “বুমরা হয়তো কোনও দিন স্টেনকে ছুঁতে পারবে না। কিন্তু বিশ্বের যে কোনও প্রান্তে বিপক্ষেকে ভেঙে দেওয়ার ক্ষমতা বাকিদের থেকে আলাদা করে দেয় বুমরাকে।” ওভাল টেস্টের পঞ্চম দিনে প্রথমে অলি পোপ এবং তার পরের ওভারে জনি বেয়ারস্টোকে ফিরিয়ে দেন বুমরা। ইংল্যান্ডের ইনিংসের শিরদাঁড়া ভেঙে যায় ওখানেই।

১০ সেপ্টেম্বর থেকে শুরু পঞ্চম টেস্ট। সেই ম্যাচেও যে বুমরাকে নিয়ে চিন্তায় থাকবে ইংল্যান্ড শিবির তা বলাই যায়। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ড থেকেও টেস্ট সিরিজ জিতে ফিরতে চাইবেন কোহলীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন