India

ফ্লোরিডায় বোলারদের দাপট, ৪ উইকেটে ম্যাচ জিতে ক্যারিবিয়ান সফর শুরু ভারতের

পোলার্ডের মধ্যে তাও কিছু করে দেখানোর তাগিদ ছিল। বাকিদের মধ্যে তা দেখা যায়নি।

Advertisement

সংবাদ সংস্থা

ফ্লোরিডা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৯ ২১:৪২
Share:

প্রথম টি টোয়েন্টিতে ভারতীয় বোলারদের দাপট। ছবি: ইন্ডিয়ান ক্রিকেট টিমের ফেসবুক পেজ থেকে।

ক্রিকেট বিশেষজ্ঞদের পূর্বাভাস ছিল, এই উইকেটে ১৬০ রানই যথেষ্ট। সেই রানের ধারে কাছেও না গিয়ে ভারতীয় বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে তুলল ৯ উইকেটে ৯৫ রান। কিন্তু সেই সামান্য রানই যে কোহালিদের কাঁপিয়ে দেবে, তা বোধহয় অতি বড় ক্রিকেট বিশেষজ্ঞও আশা করেননি। ফ্লোরিডায় ভারত প্রথম ম্যাচ জিতল ঠিকই, কিন্তু তা জিতল অতি কষ্টে, সমর্থকদের হার্টবিট বেশ কিছুটা বাড়িয়ে।

Advertisement

মার্কিন মুলুকে সিরিজের প্রথম ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহালি টস জিতে ক্যারিবিয়ানদের প্রথমে ব্যাট করতে পাঠান। ইনিংসের শুরু থেকেই ধস নামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে। দ্বিতীয় বলেই ওয়াশিংটন সুন্দর আউট করেন ক্যাম্পবেলকে (০)। খাতা না খুলে প্যাভিলিয়নে ফেরেন আরেক ওপেনার লিউয়িসও। ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের মধ্যে দু’অঙ্কের রান করেন কেবল দু’জন— নিকোলাস পুরান (২০) এবং কিয়েরন পোলার্ড (৪৯)। বাকিরা এলেন আর গেলেন।

পোলার্ডের মধ্যে তাও কিছু করে দেখানোর তাগিদ ছিল। বাকিদের মধ্যে তা দেখা যায়নি। পোলার্ড শেষ পর্যন্ত টিকে থাকলে একশো রানের গণ্ডি হয়তো অতিক্রম করতে পারতো ক্যারিবিয়ানরা। শেষ ওভারে পোলার্ডকে নবদীপ সাইনি ফেরালে একশো রান করা সম্ভব হয়নি ওয়েস্ট ইন্ডিজের পক্ষে।

Advertisement

আরও পড়ুন: ৯টি নতুন রেকর্ড হতে পারে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজে, দেখে নিন কী কী

ভারতীয় বোলারদের মধ্যে সবাই উইকেট পেয়েছেন। কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে সাইনি পেলেবন ৩ উইকেট, ভুবনেশ্বর কুমার ২টি উইকেট নেন। ওয়াশিংটন সুন্দর, খলিল আহমেদ, ক্রুণাল পাণ্ড্য, রবীন্দ্র জাদেজারা সবাই একটি করে উইকেট নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন