পিএসএলে দুই ভারতীয় সমর্থককে ঢুকতে বাধা

বুধবার দুবাই স্পোর্টস সিটি স্টেডিয়ামে পাকিস্তান সুপার লিগের ম্যাচ ছিল। যে ম্যাচ দেখতে স্টেডিয়ামে ঢোকার সময় দু’জন ভারতীয় ক্রিকেট সমর্থককে বাধা দেওয়া হয়। ম্যাচ দেখতে আসা দুই ভারতীয় সমর্থককে এ ভাবে আটকে দেওয়ার খবর দাবানলের মতো ছড়িয়ে পড়তে সময় লাগেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৩:৫৪
Share:

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার পরে ভারত-পাকিস্তান দু’দেশের সম্পর্কে যে অস্থিরতা তৈরি হয়েছে তার ছায়া দেখা গেল পাকিস্তান সুপার লিগেও।

Advertisement

বুধবার দুবাই স্পোর্টস সিটি স্টেডিয়ামে পাকিস্তান সুপার লিগের ম্যাচ ছিল। যে ম্যাচ দেখতে স্টেডিয়ামে ঢোকার সময় দু’জন ভারতীয় ক্রিকেট সমর্থককে বাধা দেওয়া হয়। ম্যাচ দেখতে আসা দুই ভারতীয় সমর্থককে এ ভাবে আটকে দেওয়ার খবর দাবানলের মতো ছড়িয়ে পড়তে সময় লাগেনি। পরে অবশ্য তাঁদের স্টেডিয়ামে ঢোকার অনুমতি দেওয়া হয়।

ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতায় এই ঘটনা নিয়ে তৎপরতা দেখা যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডেও। পিসিবি-র এক কর্তা এই বিষয়ে তড়িঘড়ি জানিয়ে দেন, এ ব্যাপারে তাদের কোনও হাত নেই। কারণ গোটা স্টেডিয়ামের নিরাপত্তার দায়িত্ব থাকে স্থানীয় পুলিশের উপরে। ‘‘আমরা এই ঘটনার কথা জানতে পেরেছি। ওই দর্শকদের সঙ্গে কথা বলার পরে তাঁদের স্টেডিয়ামে ম্যাচ দেখার অনুমতি দেওয়া হয়েছে। তাঁদের কাছে বৈধ টিকিটও ছিল,’’ বলেন সেই কর্তা।

Advertisement

এর আগে আইপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের খেলা বন্ধ করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। যা নিয়ে প্রবল সমালোচনা হয়েছিল পাকিস্তানের ক্রিকেট মহলে। প্রশ্ন উঠেছিল কেন পাকিস্তানি ক্রিকেটারদেরই বাদ দেওয়া হচ্ছে। যেখানে বিশ্বের অন্য দেশের ক্রিকেটারেরা খেলতে পারছেন আইপিএলে। এ বার দুবাইয়ে ভারত-পাক সাম্প্রতিক রাজনৈতিক জটিলাবস্থার কারণে পিএসএলে ভারতীয় সমর্থকদের এ ভাবে বাধা দেওয়ায় সমালোচনার ঝড় উঠেছে।

এর মধ্যেই বুধবার পাকিস্তানের দুই প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার এবং শাহিদ আফ্রিদি টুইটারে দুই দেশের মধ্যে ফের শান্তির সম্পর্ক ফিরিয়ে আনার আবেদন জানিয়েছেন। আখতার টুইট করেছেন, ‘‘আমরাও যুদ্ধ পছন্দ করি না। এই সমস্যার সমাধান হতে পারে আলোচনার মাধ্যমে।’’ শাহিদ আফ্রিদির টুইট, ‘‘আমরা শান্তিপ্রিয়। এই সমস্যার এক মাত্র সমাধান হতে পারে আলোচনার মাধ্যমে। যে পরামর্শ দিয়েছেন আমাদের প্রধানমন্ত্রী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন