Hockey World Cup 2023

ধাক্কা ভারতীয় দলে! হকি বিশ্বকাপ থেকে বিদায় হার্দিকের, কঠিন শেষ আটের অঙ্ক

গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে ধাক্কা খেল ভারতীয় শিবির। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন হার্দিক সিংহ। ভারতের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাওয়া যাবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১১:৫৯
Share:

হকি বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত ভারতীয় দল। কিন্তু প্রতিযোগিতায় আর হার্দিক সিংহকে পাবে না তারা। —ফাইল চিত্র

এখনও হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি ভারত। গুরুত্বপূর্ণ ম্যাচে নামার আগে ধাক্কা খেল ভারতীয় শিবির। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন হার্দিক সিংহ। ভারতের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে পাওয়া যাবে না। তিনি না থাকায় ওয়েলসের বিরুদ্ধে সাবলীল খেলা খেলতে পারেনি ভারত। তাই শেষ আটে ওঠার অঙ্ক কিছুটা কঠিন হয়েছে হরমনপ্রীত সিংহদের।

Advertisement

স্পেন এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের সেরা খেলোয়াড় ছিলেন হার্দিক। স্পেনের বিরুদ্ধে দুর্দান্ত একটি গোল করেন একক প্রচেষ্টায়। ইংল্যান্ডের বিরুদ্ধে রবিবারের ম্যাচে চতুর্থ কোয়ার্টারে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। তার পরেই তাঁর খেলা নিয়ে সংশয় দেখা গিয়েছিল। ওয়েলসের বিরুদ্ধে তাঁকে খেলানো হয়নি। নকআউটের আগে হার্দিককে সুস্থ করে তোলার অনেক চেষ্টা করেছেন চিকিৎসকেরা। কিন্তু পারেননি। বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছেন হার্দিক।

হার্দিকের বদলে দলে নেওয়া হয়েছে রাজকুমার পালকে। রাজকুমার এবং যুগরাজ সিংহকে রিজার্ভে রেখে বিশ্বকাপের দল ঘোষণা করেছিল ভারত। নিয়ম অনুযায়ী, চোটের কারণে কোনও খেলোয়াড় ছিটকে গেলে তাঁর পরিবর্ত নেওয়া যাবে। কিন্তু তার পর চোট সারলেও ওই খেলোয়াড় দলে ফিরতে পারবেন না।

Advertisement

ওয়েলসকে হারালেও ভারত এখনও হকি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠতে পারেনি। পয়েন্ট সমান থাকলেও গোল পার্থক্যে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে পৌঁছে গিয়েছে ইংল্যান্ড। ভারতকে খেলতে হবে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচে জিততে পারলে তবেই কোয়ার্টার ফাইনালে পৌঁছবে ভারত। গুরুত্বপূর্ণ এই ম্যাচ হার্দিককে দলে দরকার ছিল ভারতের। কিন্তু তাঁকে পাবে না হরমনপ্রীতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন