World Athletics Championships

World Athletics Championships: ফাইনালে উঠেও স্বপ্নভঙ্গ, সপ্তম স্থানে শেষ করলেন ভারতের শ্রীশঙ্কর

বিশ্ব চ্যাম্পিয়নশিপের লং জাম্পে প্রথম বার ভারতীয় হিসাবে যোগ্যতা অর্জন করেছিলেন শ্রীশঙ্কর। সপ্তম স্থানে শেষ করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

ইউজিন শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৬:৪৭
Share:

পদক জয়ের স্বপ্নপূরণ হল না শ্রীশংকরের। ছবি: রয়টার্স

ভারতের মুরলী শ্রীশঙ্করকে ঘিরে আশা তৈরি হয়েছিল বিশ্ব অ্যাথলেটিক্সের মঞ্চে। লং জাম্পের ফাইনালে উঠেছিলেন তিনি। কিন্তু পদক জয়ের স্বপ্নপূরণ হল না। রবিবার তিনি ৭.৯৬ মিটার লাফ দেন। সপ্তম স্থানে শেষ করেন তিনি।

Advertisement

বিশ্ব চ্যাম্পিয়নশিপের লং জাম্পে প্রথম বার ভারতীয় হিসাবে যোগ্যতা অর্জন করেছিলেন শ্রীশঙ্কর। তিনি পদক জিতলে ভারতের ক্রীড়া ইতিহাসে তা বড় ঘটনা হত। কিন্তু শ্রীশঙ্কর নিজের জীবনের সেরা লাফের কাছেই পৌঁছতে পারেননি। তাঁর সেরা লাফ ৮.৩৬ মিটার। সেটাকে টপকে যেতে পারলেন না শ্রীশঙ্কর। রবিবার তাঁর তিনটি সঠিক লাফ ছিল ৭.৯৬ মিটার, ৭.৮৯ মিটার এবং ৭.৮৩ মিটার। বাকি তিনটি লাফ বাতিল হয়ে যায়।

ফাইনালে আট মিটারের গণ্ডি পার করতে না পেরে শ্রীশঙ্কর যে খুশি হবেন না তা বলাই যায়। বিশ্ব চ্যাম্পিয়নশিপে নামার আগে মার্চ মাসে পর পর আট মিটারের বেশি লাফিয়েছিলেন তিনি। ধারাবাহিক ভাবে তিনি ৮.৩৬, ৮.৩১, ৮.২৩, ৮.১৭ মিটার লাফিয়েছেন। যোগ্যতা অর্জন পর্বে গ্রুপ ‘বি’ থেকে দ্বিতীয় হয়ে ফাইনালে উঠেছিলেন শ্রীশঙ্কর।

Advertisement

লং জাম্পে সোনা জেতেন চিনের জিয়ানান ওয়াং। তিনি লাফান ৮.৩৬ মিটার। যেটা শ্রীশঙ্করের ব্যক্তিগত সেরা লাফ। শ্রীশঙ্করের কোচ তাঁর বাবা। তিনি বলেন, “শ্রীশঙ্কর ভাল করার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিল কিন্তু ওর ভাগ্য খারাপ। বহু বার ৮.১৬ মিটার লাফিয়েছে ও। ফাইনালে পারল না।” বিশ্ব চ্যাম্পিয়নশিপের অভিজ্ঞতা নিয়ে কমনওয়েলথ গেমসে ছেলের ভাল ফল করার আশায় রয়েছেন শ্রীশঙ্করের বাবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন