ইন্ডিয়ান ওপেন গল্ফ চ্যাম্পিয়ন চৌরাসিয়া

রবিবাসরীয় বিকেলে দিল্লি গল্ফ ক্লাবে মুষ্ঠিবদ্ধ হাতটা আকাশে ছুড়ে দিলেন হিরো ইন্ডিয়ান ওপেন গল্ফের নতুন চ্যাম্পিয়ন। সেই সদর্প বিজয় ঘোষণায় যেন শাপমুক্তিও ঘটল শিবশঙ্কর প্রসাদ চৌরাসিয়ার। কলকাতার তারকা গল্ফার এর আগে চারবার এই ট্রফিটা প্রায় মুঠোয় পুরতে পুরতেও শেষ পর্যন্ত রানার্সের সান্ত্বনা পুরস্কার নিয়ে ফিরেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ মার্চ ২০১৬ ২১:৩০
Share:

রবিবাসরীয় বিকেলে দিল্লি গল্ফ ক্লাবে মুষ্ঠিবদ্ধ হাতটা আকাশে ছুড়ে দিলেন হিরো ইন্ডিয়ান ওপেন গল্ফের নতুন চ্যাম্পিয়ন। সেই সদর্প বিজয় ঘোষণায় যেন শাপমুক্তিও ঘটল শিবশঙ্কর প্রসাদ চৌরাসিয়ার। কলকাতার তারকা গল্ফার এর আগে চারবার এই ট্রফিটা প্রায় মুঠোয় পুরতে পুরতেও শেষ পর্যন্ত রানার্সের সান্ত্বনা পুরস্কার নিয়ে ফিরেছিলেন। পঞ্চমবারের চেষ্টায় সেই ট্রফি এল তাঁর দখলে। গতবছরও জেতার কাছাকাছি এসে অনির্বাণের কাছে প্লে-অফে হেরে গিয়েছিলেন। ১৯৯৯ থেকে শুরু করে ২০১৫ পযর্ন্ত দারুণ লড়েও রানার্স হয়েই থাকতে হয়েছে শিব শঙ্কর প্রসাদ চৌরাসিয়াকে।

Advertisement

আজ শিব শঙ্কর প্রসাদ চৌরাসিয়া যেন ঠিক করেই মাঠে নেমেছিলেন নিজের সেরাটা দেবেন। যখন শেষ করলেন তখন তাঁর ধারে কাছে কেউ নেই। কোরিয়ার জিয়নহুন ওয়াং ও ভারতের এক নম্বর গল্ফার অনির্বান লাহিড়ি সব চেষ্টা করেও ১৩ আন্ডারের উপরে উঠলেন না। শেষ করলেন যুগ্ম দ্বিতীয় হয়ে। আর যুগ্ম চতুর্থ হলেন সিঙ্গাপুরের অঞ্জেলো কি ও ব্রাজিলের দ্য সিলভা ১২ আন্ডার মেরে।

ম্যাচ জিতে চৌরাসিয়া বললেন ‘‘আজ ছিল আমার স্বপ্নপূরণের দিন। আজকের আগে হিরো ইন্ডিয়ান ওপেনে আমি চারবার রানার্স হয়ে শেষ করেছিলাম। ভাবতাম কোনওদিন হয়তো আমি আর চ্যাম্পিন হতে পারব না। আজ ফাঁড়াটা কাটিয়ে উঠে দারুণ লাগছে।’’চ্যাম্পিয়ন হয়ে জিতে নিলেন মোট ২ লাখ ৭৬ হাজার ৬৬০ মিলিয়ন মাকির্ন ডলার। অন্যদিকে দ্বিতীয় হয়ে অনির্বাণ লাহিড়ি বললেন ‘‘ আজ চ্যাম্পিয়ন হওয়ার জন্য হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। আজ শুরুটা আমি দারুণ করেও মাঝে খেই হারিয়ে ফেলি। তারপর ১৫ থেকে ২০ ফিটের দুরত্বে আমি অনেক মিস করায় চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে যাই। আর দিনের শেষে এসএসপি নিজের লিড ধরে রেখে ও ভাল খেলে জিতে যায়।’’

Advertisement

আরও খবর

বিশ্বকাপের মধ্যেই শুরু হচ্ছে ইন্ডিয়ান ওপেন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন