Sports News

আয়ারল্যান্ডের জাতীয় দলে ভারতের সিমি সিংহ

গত মাসেই আয়ারল্যান্ডের নাগরিকত্ব পেয়েছিলেন। আর মাস ঘুরতে না ঘুরতেই আয়ারল্যান্ড জাতীয় দলের হয়ে খেলার ডাক পেয়ে গেলেন ভারতীয় বংশোদ্ভুত সিমি সিংহ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মে ২০১৭ ২৩:১৭
Share:

গত মাসেই আয়ারল্যান্ডের নাগরিকত্ব পেয়েছিলেন। আর মাস ঘুরতে না ঘুরতেই আয়ারল্যান্ড জাতীয় দলের হয়ে খেলার ডাক পেয়ে গেলেন ভারতীয় বংশোদ্ভুত সিমি সিংহ। তৃতীয় দেশিয় সিরিজের জন্য ১৪ জনের দলে জায়গা করে নিলেন একমাস আগেও ভারতীয় থাকা এই ক্রিকেটার। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের মধ্যে ত্রিদেশিয় ওয়ান ডে সিরিজের জন্য মঙ্গলবার দল ঘোষণা করল আয়ারল্যান্ড। আয়ারল্যান্ড এ দলের হয়ে খেলেছেন সিমি। তাতে তাঁর দুটো হাফ সেঞ্চুরি ও সাতটি উইকেটও রয়েছে। তাঁর এই অল-রাউন্ড প্রতিভাই তাঁর জন্য জাতীয় সিনিয়র দলের দরজা খুলে দিয়েছে।

Advertisement

আরও খবর: দেশে ফিরলেন হাসিম-মিলার

এই খবরে দারুণ খুশি সিমি। তিনি বলেন, ‘‘আমি প্রচন্ড খুশি। আমি খেলার জন্য মুখিয়ে রয়েছি। আমি আয়ারল্যান্ডে এসেছিলাম অনেক ছোটবেলায়। তখন থেকেই এই সবুজ জার্সি পরার স্বপ্ন। আমি ভাগ্যবাণ এই সুযোগ এসেছে। আমি পরিবার, বন্ধু ও ক্লাব ওয়াইএমসিএ-র সমর্থনেই এই সুযোগ। তাঁদের সমর্থন ছাড়া এটা সম্ভব ছিল না।’’ ১২ মে থেকে শুরু হবে এই সিরিজ। শেষ ২৪ মে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন