India vs West Indies

প্রকৃতির কোপ, টেস্টে শীর্ষস্থান হারাল ভারত

বৃষ্টিটাই বেশিদিন ভারতকে টিকতে দিল না এক নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্ট ড্র হতেই শীর্ষ স্থান হারালেন বিরাট কোহালিরা। সেই জায়গা নিল পাকিস্তান। প্রতিদিনই বৃষ্টির জন্য কোনও না কোনওভাবে খেলা সম্পূর্ণ হচ্ছিল না। সোমবার ম্যাচের পঞ্চম দিন বাতিলই হয়ে গেল ম্যাচ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৬ ২১:৫৭
Share:

বৃষ্টিটাই বেশিদিন ভারতকে টিকতে দিল না এক নম্বরে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্ট ড্র হতেই শীর্ষ স্থান হারালেন বিরাট কোহালিরা। সেই জায়গা নিল পাকিস্তান। প্রতিদিনই বৃষ্টির জন্য কোনও না কোনওভাবে খেলা সম্পূর্ণ হচ্ছিল না। সোমবার ম্যাচের পঞ্চম দিন বাতিলই হয়ে গেল ম্যাচ। কারণ আউট ফিল্ড ভেজা ছিল। যার ফলে ম্যাচ ড্র। সিরিজ ২-০তে ভারত জিতে নিলেও এক নম্বর স্থান ধরে রাখতে ভারতকে এই সিরিজ ৩-০তে জিততে হত। কিন্তু প্রকৃতির রোষে তেমনটা হল না। চির শত্রুর জন্যই শেষ পর্যন্ত এক নম্বর জায়গা ছেড়ে দিতে হল ভারতকে। ১১১ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে টেস্ট ক্রিকেটের শীর্ষে পাকিস্তান। এক পয়েন্ট পিছনে দ্বিতীয় স্থানে ভারত।

Advertisement

১৩৯ বছরের টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই ম্যাচটি ছিল তৃতীয় সব থেকে কম সময়ের ম্যাচ। যার জন্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ক্রিকেট বোর্ডকে প্রভূত সমালোচনার মুখে পড়তে হয়েছে। কুইন্সপার্ক ক্রিকেট ক্লাবের ব্যবস্থা নিয়েও সমালোচনা শুরু হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কাছেই রয়েছে সব থেকে কম সময়ের টেস্ট ম্যাচের রেকর্ড। ১৯৯৮ এ সাবিনা পার্কে ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র এক ঘণ্টায় খেলা শেষ করে দেওয়া হয়েছিল। এর পর ২০০৯ এ আবারও সেই ইংল্যান্ডেরই বিরুদ্ধে মাত্র দু’ভার খেলা হয়ে ম্যাচ বাতিল হয়েছিল। আর এই ম্যাচ।

আরও খবর

Advertisement

তিন দিন খেলা বাতিল কুইন্স পার্কে, আজ শীর্ষে পাকিস্তান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন