boxing

বক্সিংয়ে পাঁচটি সোনা ভারতের মেয়েদের

ভারতীয় দল পাঁচটি সোনা জেতার পাশাপাশি তিনটি রুপো এবং দুটি ব্রোঞ্জ পেয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৩৩
Share:

দুরন্ত: সেরা বক্সােরর ট্রফি ও সোনার পদক নিয়ে ভিনকা। পিটিআই

বেবিরোজিসানা চানু (৫১ কেজি) এবং অরুন্ধতী চৌধরি (৬৯ কেজি) আরও দুটি সোনা জেতার পরে মন্টেনেগ্রোতে আড্রিয়াটিক পার্ল বক্সিং প্রতিযোগিতায় ভারতের মেয়েরা শীর্ষস্থানে শেষ করল। ভারতের মেয়েদের মোট সোনা জয়ের সংখ্যা পাঁচ। পাশাপাশি লাকি রানা (৬৪ কেজি) পেয়েছেন রুপো।

Advertisement


ভারতীয় দল পাঁচটি সোনা জেতার পাশাপাশি তিনটি রুপো এবং দুটি ব্রোঞ্জ পেয়েছে। প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে উজ়বেকিস্তান (২টি সোনা) এবং চেক প্রজাতন্ত্র (১টি সোনা)। খেলো ইন্ডিয়ায় তিন বারের সোনা জয়ী অরুন্ধতী দাপটে জয় পান। তিনি ৫-০ হারান ইউক্রেনের মারিয়ানা স্টোইকোকে। চানু প্রশিক্ষণ নেন ইম্ফলে মেরি কম অ্যাকাডেমিতে। তিনি হারান এশীয় জুনিয়র চ্যাম্পিয়ন উজবেকিস্তানের সাবিনা বোবোকুলোভাকে ৩-২ ফলে।


তবে লাকি ০-৫ হেরে গিয়েছেন ফিনল্যান্ডের বক্সার লিয়া পকিলার বিরুদ্ধে। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হবে তাঁকে। এর আগে অন্য ভারতীয় বক্সারদের মধ্যে সোনা জিতেছেন আলফিয়া পাঠান (৮১ কেজির বেশি), ভিনকা (৬০ কেজি) এবং টি সানামাচা চানু (৭৫ কেজি)। শুধু তাই নয়, ভিনকা দুরন্ত লড়াই করার জন্য প্রতিযোগিতার সেরা মহিলা বক্সারের সম্মানও পেয়েছেন।

Advertisement


তবে পুরুষদের বিভাগে ভারত দুটি পদক জিতেছে। ১৯ সদস্যের ভারতীয় দল অভিযান শেষ করল সব মিলিয়ে দ্বিতীয় স্থানে (১২টি পদক)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন