Sjoerd Marijne

Sjoerd Marijne: ল্যাপটপ ফেরত দেননি! আটকানো হল অলিম্পিক্সে মহিলা হকি দলের কোচের বেতন

তাঁর অধীনে অলিম্পিক্সের ইতিহাসে সব থেকে ভাল করেছে ভারতের মহিলা হকি দল। টোকিয়োয় তারা শেষ করে চতুর্থ স্থান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১৯:১৮
Share:

মারিনের বেতন আটকানো হল। ফাইল ছবি

তাঁর অধীনে অলিম্পিক্সের ইতিহাসে সব থেকে ভাল করেছে ভারতের মহিলা হকি দল। টোকিয়োয় তারা শেষ করে চতুর্থ স্থান। সেই দলের কোচ শোয়ার্ড মারিনের সর্বশেষ বেতন আটকে দিল হকি ইন্ডিয়া! তাঁর অপরাধ? সরকারি ল্যাপটপ সারাতে দেশে নিয়ে গিয়েছিলেন। এখনও ফেরত দেননি।

Advertisement

হকি ইন্ডিয়ার চমকপ্রদ এই সিদ্ধান্ত ক্রীড়ামহল অবাক। অনেকেই একে চূড়ান্ত অপমান বলে দুষছেন। তবে ভারতীয় হকির খোলনলচে সম্পর্কে ধারণা থাকা মারিন অবাক নন। তিনি জানিয়েছেন, ল্যাপটপ সারানোর কাজ শেষ। সেটি ইতিমধ্যেই নেদারল্যান্ডস থেকে ভারতের উদ্দেশে পাঠিয়ে দিয়েছেন তিনি।

জানা গিয়েছে, মারিনের ছ’দিনের বেতন, যা ভারতীয় মুদ্রায় ১ লক্ষ ৩৪ হাজার টাকা, তা আটকে রাখা হয়েছে। ভারতকে চতুর্থ স্থানে শেষ করানোর পরেই তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেন। তার আগে কোভিডের সময়ে তিনি দেশে না ফিরে মহিলা হকি দলের সঙ্গে কাজ করেছেন। সমর্থকদের মন জয় করেছে মহিলা হকি দল। অল্পের জন্য তারা ব্রোঞ্জ জেতেনি।

Advertisement

হকি ইন্ডিয়ার দাবি, মারিনের ল্যাপটপে মহিলা হকি দলের সমস্ত সদস্যের ব্যক্তিগত তথ্য রয়েছে। ফলে সেটি ফেরত পাওয়া গুরুত্বপূর্ণ। যদিও হকি ইন্ডিয়ার কর্তারা আশ্বাস দিয়েছেন, ল্যাপটপ ফেরত পেলেই মারিনের বকেয়া মিটিয়ে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন