মিতালির দাপটে জয় প্রস্তুতি ম্যাচে

বিশ্বকাপে আসার আগে চার দেশীয় টুর্নামেন্টে ভাল খেলা নিয়ে মিতালি বলেছেন, ‘‘চার দেশীয় টুর্নামেন্টটা বিশ্বকাপের আগে একটা ভাল প্রস্তুতির মঞ্চ ছিল। ভাল খেলায় আমাদের আত্মবিশ্বাসও বেড়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ জুন ২০১৭ ০৫:৫৪
Share:

বিরাট কোহালির ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে উঠেও ট্রফি জিততে পারেনি। এ বার সেই ইংল্যান্ডে শনিবার থেকে শুরু হচ্ছে মেয়েদের বিশ্বকাপ। প্রথম দিনেই ইংল্যান্ডের সামনে ভারত। অধরা কাপ কি এ বার আসতে পারে ভারতে? অধিনায়ক মিতালি রাজ আত্মবিশ্বাসী হলেও আপাতত সেমিফাইনালে ওঠার বাইরে বেশি কিছু ভাবতে চান না।

Advertisement

চার বছর আগের বিশ্বকাপে ব্যর্থতা সঙ্গী হয়েছিল ভারতীয় মেয়েদের। কিন্তু এ বার যথেষ্ট ভাল ফর্মে আছেন মিতালি-ঝুলন গোস্বামীরা। যেটা বোঝা গেল, বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও। বুধবার শ্রীলঙ্কাকে ১০৯ রানে হারাল ভারত। প্রথমে ব্যাট করে ভারত তোলে ২৭৫-৭। মিতালি করেন ৮৫। জবাবে শ্রীলঙ্কা শেষ হয়ে যায় ১৬৬ রানে।

বিশ্বকাপে আসার আগে চার দেশীয় টুর্নামেন্টে ভাল খেলা নিয়ে মিতালি বলেছেন, ‘‘চার দেশীয় টুর্নামেন্টটা বিশ্বকাপের আগে একটা ভাল প্রস্তুতির মঞ্চ ছিল। ভাল খেলায় আমাদের আত্মবিশ্বাসও বেড়ে গিয়েছে। আমাদের প্রাথমিক লক্ষ্য হল, বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছনো। তবে তার জন্য আমাদের পুরো টুর্নামেন্ট জুড়ে ভাল খেলতে হবে।’’ দক্ষিণ আফ্রিকার ওই টুর্নামেন্টে ভারত চ্যাম্পিয়ন হলেও দলের মেয়েদের সতর্ক করে দিচ্ছেন অধিনায়ক। আইসিসি ওয়েবসাইটে মিতালি বলেছেন, ‘‘দক্ষিণ আফ্রিকার পরিবেশ আর ইংল্যান্ডের পরিবেশ সম্পূর্ণ আলাদা। বিশ্বকাপে নতুন করে শুরু করতে হবে। সেটাই দলের মেয়েদের বুঝিয়ে দিয়েছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন