Injured Rohit Sharma

দু’মাস মাঠের বাইরে রোহিত শর্মা

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য দল ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। যেখানে জায়গা হয়নি রোহিত শর্মার। পুরো সিরিজেই তিনি যে আর খেলতে পারবেন না তাও নিশ্চিত হয়ে গিয়েছে। নিউজিল্যান্ড সিরিজের সময় চোট পেয়েছিলেন তিনি। রোহিতকে ছিটকে যেতে হল থাইয়ে চোটের জন্য।

Advertisement

সং‌বাদ সংস্থা

শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৬ ১৭:০৪
Share:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের জন্য দল ইতিমধ্যেই ঘোষণা হয়ে গিয়েছে। যেখানে জায়গা হয়নি রোহিত শর্মার। পুরো সিরিজেই তিনি যে আর খেলতে পারবেন না তাও নিশ্চিত হয়ে গিয়েছে। নিউজিল্যান্ড সিরিজের সময় চোট পেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত রোহিতকে ছিটকে যেতে হল থাইয়ে চোটের জন্য। হয় তো অস্ত্রোপচারও করতে হবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে। নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ এদিন বলেন, ‘‘আমরা সকলেই টিভিতে দেখেছিলাম কী ভাবে চোট পেয়েছিল রোহিত। সেটা হালকা চোট ছিল না। অস্ত্রোপচারেরও সম্ভবনা রয়েছে। যদি প্রয়োজন হয় তা হলে অস্ত্রোপচার করা হবে।’’

Advertisement

নিউজিল্যান্ড সিরিজেই নিজের টেস্ট ভাগ্য ফিরে পেয়েছিলেন রোহিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৩৮ রান এসেছিল রোহিতের ব্যাট থেকে। যাতে তিনটি হাফ সেঞ্চুরি ছিল। ইংল্যান্ড সিরিজ রোহিতের সামনে ছিল ভারতীয় দলে মিডল অর্ডারে নিজের জায়কা পাঁকা করে নেওয়ার সুযোগ। কিন্তু চোট অনেকটাই পিছিয়ে দিল তাঁকে। প্রসাদ বলেন, ‘‘ওকে‌ টেস্ট সিরিজের জন্য ভাবাই হচ্ছে না। কারণ ওর যদি অস্ত্রোপচার করতে না হয় তা হলেও রোহিতকে ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সুস্থ হওয়ার জন্য। আর যদি অস্ত্রোপচার করতে হয় তা হলে আরও বেশি সময় লাগবে পুরো সুস্থ হয়ে উঠতে।’’

যে জায়গায় রোহিতের চোট সেটা সারতেও সময় লাগবে। ‘‘ডান থাইয়ের উপরের অংশে চোট। থাই মাসলের টেন্ডনের চোট সারাতে এই মুহূর্তে ইংল্যান্ডে রয়েছেন রোহিত’’, বলেন বিসিসিআই-এর ম্যানেজার (ক্রিকেট অপারেশনস)। ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট অভিষেক হওয়া থেকে এখনও পর্যন্ত ২১টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। দুটো সেঞ্চুরি ও সাতটি হাফ সেঞ্চুরিসহ মোট ১১৮৪ রান করেছেন রোহিত। তার পর কিছুটা সময় অফ ফর্ম কাটিয়ে আবার ফিরেছিলেন। চোটের জন্য সেই ফেরা বড় ধাক্কা খেল।

Advertisement

আরও খবর

গম্ভীর-ইশান্ত দলে, চোটের জন্য বাইরে রোহিত, নতুন মুখ হার্দিক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন