চোট শিখরেরও

ওরা হোলি খেলুক, জয়ের উৎসব আমরা করব: স্যামি

আমিরশাহি ম্যাচে ছিলেন না। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও তাঁকে পাওয়া যাবে কি না, বুধবারের আগে নিশ্চিত নয়। বিশ্বকাপে ভারতের এক নম্বর পেস অস্ত্র মহম্মদ শামিকে নিয়ে আশঙ্কার মেঘ কাটছে না ভারতীয় শিবিরে। যে পরিবেশে নতুন দুশ্চিন্তা ঢুকিয়ে দিলেন শিখর ধবন। বিশ্বকাপে ভারতের হয়ে সর্বোচ্চ রান করা ওপেনারকে এ দিন দেখা গেল, ডান হাঁটুতে আইসপ্যাক নিয়ে বসে আছেন।

Advertisement

কুন্তল চক্রবর্তী

পারথ শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৫ ০৩:৫০
Share:

‘পারথে এসে বাড়ির খাবারের মজা, জামাইকান রামের সঙ্গে’! ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জামাইকার কোচ মিকি আর্থারের বাড়িতে মঙ্গলবার রাতে ডিনার করে টুইট ক্রিস গেইলের। ছবি: টুইটার।

আমিরশাহি ম্যাচে ছিলেন না। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও তাঁকে পাওয়া যাবে কি না, বুধবারের আগে নিশ্চিত নয়। বিশ্বকাপে ভারতের এক নম্বর পেস অস্ত্র মহম্মদ শামিকে নিয়ে আশঙ্কার মেঘ কাটছে না ভারতীয় শিবিরে। যে পরিবেশে নতুন দুশ্চিন্তা ঢুকিয়ে দিলেন শিখর ধবন।

Advertisement

বিশ্বকাপে ভারতের হয়ে সর্বোচ্চ রান করা ওপেনারকে এ দিন দেখা গেল, ডান হাঁটুতে আইসপ্যাক নিয়ে বসে আছেন। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে যদিও বলা হচ্ছে, তাঁর চোট মোটেও গুরুতর নয়। আশঙ্কার কোনও কারণ নেই। কিন্তু ঘটনা হচ্ছে, শামির চোট নিয়েও একই কথা বলা হয়েছিল এবং শামি এখন পর্যন্ত ফিট নন।

এই আবহে আবার ভারতীয়দের খোলাখুলি হুমকি দিয়ে রাখলেন ডারেন স্যামি। হোলির দিন ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ। জিতলে কি রং খেলে উৎসব করবেন? প্রশ্নটা শুনে ক্যারিবিয়ান অলরাউন্ডারের সহাস্য উত্তর, “ভারতীয়রা হোলি সেলিব্রেট করতে চায়, করুক। আমরা আমাদের জয় সেলিব্রেট করব।”

Advertisement

ভারতের নেটে ধোনি। ছবি: দেবাশিস সেন।

পারথের শহরতলিতে মারডখ ইউনিভার্সিটির মাঠে এ দিন প্র্যাকটিস ছিল মহেন্দ্র সিংহ ধোনিদের। যেখানে আবার ফিল্ডিং নিয়ে বাড়তি ট্রেনিং করতে দেখা গেল টিমকে। নেটে ব্যাট বা বল করে ওঠার পরেও ড্রেসিংরুমে ফিরতে পারলেন না প্লেয়াররা। তাঁদের নিয়ে যাওয়া হল বাধ্যতামূলক ক্যাচিং সেশনে। যে সেশনে ছিলেন শামিও। কিন্তু নেটে বল করলেন না হাঁটুতে চোট পাওয়া বাংলার পেসার। কিছুটা ফিল্ডিং করলেন। তার পর আলাদা করে দশটা বল করে সম্ভবত নিজের ফিটনেস যাচাই করে নিলেন। কিন্তু নেটের আশেপাশে যাননি শামি। ব্যাটসম্যানরা যখন মেন উইকেটে ব্যাট নিয়ে ব্যস্ত, তখনও তাঁদের বল করতে গেলেন না। শোনা যাচ্ছে, বুধবার শামিকে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ খেলানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ক্যারিবিয়ান প্র্যাকটিস সেশনে আবার মঙ্গলবার নিয়ে পরপর দু’দিন অনুপস্থিত থাকলেন ক্রিস গেইল। নেট থেকে দূরে-দূরেই থাকলেও ক্লাইভ লয়েডের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলতে দেখা গেল ক্যারিবিয়ান তারকাকে। ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্ট যদিও আশা করছে, ভারতের বিরুদ্ধে পাওয়া যাবে গেইলকে। ও দিকে, নেট সেশন শেষ হয়ে যাওয়ার পরেও ক্যারিবিয়ানদের প্র্যাকটিস করালেন কার্টলি অ্যামব্রোজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন