Sports News

ন’বছর পর পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

আবার হয়তো সেই শ্রীলঙ্কার হাত ধরেই পাকিস্তানের মাটিতে ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। আগামী সেপ্টেম্বরে পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। টি২০ সিরিজের পাশাপাশি লাহৌরে বিশ্ব একাদশের বিরুদ্ধেও ম্যাচ খেলবে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ১৯:৩০
Share:

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আট বছর পর আবার পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সেই তালিকায় যোগ হচ্ছে ওয়েস্ট ইন্ডিজও। দীর্ঘ আট বছর দেশের মাটিতে কোনও আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলেনি পাকিস্তান। ২০০৯এ লাহৌর এয়ারপোর্টে যাওয়ার পথে জঙ্গি আক্রমণের মুখে পড়ে শ্রীলঙ্কা ক্রিকেট টিমের বাস। তার পর থেকে আর কোনও টেস্ট খেলিয়ে দল পাকিস্তান সফরে যায়নি। মাঝে ২০১৫তে জিম্বাবোয়ে দল একটি লিমিটেড ওভারের সিরিজ খেলতে পাকিস্তানে গিয়েছেন।

Advertisement

আরও পড়ুন

বুমরাহর ইয়র্কারে কেমন ব্যাট চালালেন অক্ষর, দেখুন ভিডিও

Advertisement

সমর্থকদের ঘেরাটোপে আটকে গেল শ্রীলঙ্কার টিম বাস

আবার হয়তো সেই শ্রীলঙ্কার হাত ধরেই পাকিস্তানের মাটিতে ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট। আগামী সেপ্টেম্বরে পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ। টি২০ সিরিজের পাশাপাশি লাহৌরে বিশ্ব একাদশের বিরুদ্ধেও ম্যাচ খেলবে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে একটি প্রেস রিলিজ দিয়ে জানানো হয়েছে, ‘‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা হয়েছে যে এখানে এসে ক্যারিবিয়ানরা টি২০ ম্যাচ খেলবে। নভেম্বরে ম্যাচগুলি হবে লাহৌরে পাকিস্তান দলের বিরুদ্ধে।’’ পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠী বলেন, ‘‘আমার লক্ষ্য দেশে আন্তর্জাতিক ক্রিকেটকে ফিরিয়ে নিয়ে আসা। আশা করছি আগামী দু’তিন দিনে আমরা বিশ্ব একাদশ দলের নামও ঘোষণা করে দিতে পারব।’’

বিশ্ব একাদশের কোচিংয়ের দায়িত্বে থাকবেন অ্যান্ডি ফ্লাওয়ার। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা, ফাফ দু প্লেসি, মর্নি মর্কেল ও ইমরান তাহিরদের খেলার কথা রয়েছে। দু’জন অস্ট্রেলিয়া ক্রিকেটারেরও খেলার কথা রয়েছে। বাকিরা থাকবেন ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড থেকে। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে ভারতের ক্রিকেটারদের খেলার ছাড়পত্র দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন