Sports News

আইপিএল ২০১৮: ঢাকে কাঠি ক্রিকেটের মহারণের

আর কিছুক্ষণের মধ্যেই মুম্বইয়ে শুরু হচ্ছে একাদশ আইপিএল। প্রথম ম্যাচে মুখোমুখি গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং গত দু’বছর নির্বাসিত থাকার পরে এ বারেই ফিরে আসা মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস।

Advertisement
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৮ ১৯:১৭
Share:

আইপিএল-এর উদ্বোধন।

একরাশ বিতর্কের মধ্যেই আইপিএল-এর মঞ্চ মাতালেন প্রভু দেবা ও বরুন ধবন।

Advertisement

তার মধ্যেই বিতর্ক কাটিয়ে ১১তম আইপিএল-এর উদ্বোধনী ম্যাচেই ফিরছে চেন্নাই সুপার কিংস। প্রতিপক্ষ গতবারের চ্যাম্পিয়ন মুম্বই। কিন্তু এ বারও আইপিএল শুরুর আগে বিতর্কে উদ্বোধনী অনুষ্ঠান। যে মাঠে খেলা রাত আটটা থেকে সেই মাঠেই তার দু’ঘণ্টা আগে হবে উদ্বোধন। তাতে রয়েছে পিচ ও মাঠের ক্ষতি হওয়ার আশঙ্কা। গত কয়েক বছর এই পরিকল্পনায় কিছু পরিবর্তন হলেও আবার আগের ফর্ম্যাটে ফিরে এসেছে আইপিএল-এর আয়োজকরা।

আর কিছুক্ষণের মধ্যেই মুম্বইয়ে শুরু হচ্ছে একাদশ আইপিএল। প্রথম ম্যাচে মুখোমুখি গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং গত দু’বছর নির্বাসিত থাকার পরে এ বারেই ফিরে আসা মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। সেই ম্যাচ ঘিরে উত্তেজনা এবং টিকিটের চাহিদা, হাহাকারের মধ্যেই সংশয় তৈরি হয়েছে ওয়াংখেড়ের বাইশ গজ নিয়ে।

Advertisement

যদিও আয়োজকরা জানাচ্ছেন, ওয়াংখেড়ের পিচকে বাদ দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান করার কথা ভাবা হয়েছে। পিচ থেকে দূরে করা হয়েছে মঞ্চ। বোর্ডের মধ্যে অনেকে অভিযোগের আঙুল তুলছেন সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্‌স (সিওএ)-র দিকে। এই উদ্বোধন নিয়ে খুশি নন মুম্বই ইন্ডিয়ান্সরাও। কারণ এটাই তাদের হোম ম্যাচ। এখানেই খেলতে হবে সব ম্যাচ। পিচের ক্ষতি হলে আদবে ক্ষতি তাদেরই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন