ফিল্ডিং ঘাটতি ধোনি মেটাতে চান ব্যাটে-বলে

Advertisement
শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৯ ০৪:১৮
Share:

উন্মাদনা: ধোনির পাঁ ছুলেন ভক্ত। মঙ্গলবার কোটলায় ম্যাচ শেষে। পিটিআই

নিজস্ব প্রতিবেদন

Advertisement

২৬ মার্চ: ভারতীয় ক্রিকেটের ফিনিশার মহেন্দ্র সিংহ ধোনি ও তাঁর সম্ভাব্য উত্তরাধিকারী ঋষভ পন্থের লড়াই ছিল এই ম্যাচের বড় আকর্ষণ। যা দেখতে মঙ্গলবার ফিরোজ শাহ কোটলায় ভিড় জমিয়েছিলেন দর্শকেরা। নয়াদিল্লিতে আইপিএল দেখতে হাজির হয়েছিলেন কিংবদন্তি মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসও। কিন্তু দিল্লির ইনিংস দর্শকদের হতাশই করল বেশি।

Advertisement

বড় রান পাননি ঋষভ পন্থ (১৩ বলে ২৫ রান)। তাঁর মতোই বড় রান করতে ব্যর্থ ভারতীয় ক্রিকেটের আর এক তরুণ তুর্কি পৃথ্বী শ (১৬ বলে ২৪ রান)। বরং ঘরের মাঠে খেলতে নেমে ৪৭ বলে ৫১ রান করে গেলেন দিল্লির অভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধওয়ন। ৪৭ বলে ৫১ রান করলেন তিনি। যা তিনি সাজালেন সাতটি চার মেরে। তাই ঋষভ বা পৃথ্বীর কাছ থেকে আগ্রাসী ইনিংস দেখার স্বপ্নভঙ্গ হলেও কোটলার দর্শকদের আনন্দ দিলেন শিখর। তিনিই ত্রাতা হয়ে দাঁড়ান দিল্লি ক্যাপিটালস শিবিরের।

কিন্তু শেষ পর্যন্ত ধওয়নের অর্ধশতরানও জয় আনতে পারল না দিল্লি ক্যাপিটালস শিবিরে। প্রথম ম্যাচে ওয়াংখেড়েতে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে এসেছিলেন ঋষভ পন্থরা। কিন্তু এ দিন তাঁরা চেন্নাই সুপার কিংসের কাছে হার মানলেন

ছয় উইকেটে।

শুরুতে ব্যাট করে ২০ ওভারে দিল্লি ক্যাপিটালসের ইনিংস শেষ হয় ১৪৭-৬। জবাবে দুই বল বাকি থাকতে চার উইকেট হারিয়ে ১৫০ রান তুলে ম্যাচ শেষ করে দেয় সিএসকে। তিনটি ছক্কা ও চারটি চার সহযোগে ২৬ বলে ৪৪ রান করেন শেন ওয়াটসন। ম্যাচের সেরাও তিনি। ওয়াটসনকে যোগ্য সঙ্গত দিতে গিয়ে ১৬ বলে ঝটিকা ৩০ রান করেন সুরেশ রায়না। তিনি মারেন একটি ছক্কা ও চারটি চার। এই দুই ব্যাটসম্যানের দাপটেই তাদের দ্বিতীয় জয়ের কাছে পৌঁছে সহজেই পৌঁছে যায় চেন্নাই। বাকি কাজ শেষ করেন কেদার যাদব (৩৪ বলে ২৭ রান) ও মহেন্দ্র সিংহ ধোনি (৩৫ বলে ৩২ রান)। ম্যাচ শেষে ধোনির পা ছুঁতে মাঠেই ঢুকে পড়েন এক দর্শক।

স্কোরকার্ড
দিল্লি ক্যাপিটালস ১৪৭-৬ (২০)
চেন্নাই সুপার কিংস ১৫০-৪ (১৯.৪)

দিল্লি ক্যাপিটালস
পৃথ্বী ক ওয়াটসন বো চাহার ২৪ ১৬
ধওয়ন ক শার্দূল বো ব্র্যাভো ৫১ ৪৭
শ্রেয়স এলবিডব্লিউ বো তাহির ১৮ ২০
ঋষভ ক শার্দূল বো ব্র্যাভো ২৫ ১৩
ইনগ্রাম ক রায়না বো ব্র্যাভো ২ ২
পল বো জাডেজা ০ ৪
পটেল ন. আ. ৯ ৯
তেয়োটিয়া ন. আ. ১১ ৯
অতিরিক্ত ৭
মোট ১৪৭-৬ (২০)
পতন: ১-৩৬ (পৃথ্বী, ৪.৩), ২-৭৯ (শ্রেয়স, ১১.৪), ৩-১২০ (ঋষভ, ১৫.২), ৪-১২২ (ইনগ্রাম, ১৫.৪), ৫-১২৩ (পল, ১৬.৩), ৬-১২৭ (ধওয়ন, ১৭.১)।
বোলিং: দীপক চাহার ৪-০-২০-১, শার্দূল ঠাকুর ২-০-১৯-০, হরভজন সিংহ ৪-০-৩০-০, রবীন্দ্র জাডেজা ৪-০-২৩-১, ইমরান তাহির ২-০-২০-১, ডোয়েন ব্র্যাভো ৪-০-৩৩-৩।

চেন্নাই সুপার কিংস
ওয়াটসন স্টাঃ ঋষভ বো মিশ্র ৪৪ ২৬
রায়ডু ক শ্রেয়স বো ইশান্ত ৫ ৫
রায়না ক ঋষভ বো মিশ্র ৩০ ১৬
কেদার ক ঋষভ বো রাবাডা ২৭ ৩৪
ধোনি ন.আ. ৩২ ৩৫
ব্র্যাভো ন. আ. ৪ ৩
অতিরিক্ত ৮
মোট ১৫০-৪ (১৯.৪)
পতন: ১-২১ (রায়ডু, ২.৪), ২-৭৩ (ওয়াটসন, ৬.৪), ৩-৯৮ (রায়না, ১০.২), ৪-১৪৬ (কেদার, ১৯.১)।
বোলিং: ইশান্ত শর্মা ৩-০-২৮-১, অক্ষর পটেল ৪-০-১৬-০, কাগিসো রাবাডা ৩.৪-০-২৬-১, অমিত মিশ্র ৪-০-৩৫-২, রাহুল তেয়োটিয়া ২-০-২০-০, কিমো পল ৩-০-২০-০।

জয়ের পরে ধোনি অবশ্য আগের দিনের মতো উইকেটের সমালোচনা করেননি। বলেন, ‘‘যা আশা করা গিয়েছিল তার চেয়ে বেশি বল ঘুরল এ দিন। তবে দ্বিতীয় ইনিংসে আমাদের ব্যাটিংয়ের সময় শিশির পড়ায় ব্যাট করা কিছুটা সহজ হয়ে গিয়েছিল। আমাদের বোলাররা দিল্লিকে ১৪৭ রানে আটকে রেখে আসল কাজটা করে দিয়েছিল। লুঙ্গি এনগিডি শুরুতেই ছিটকে যাওয়ায় যে ধাক্কা এসেছিল, তা সামলে নেওয়া গিয়েছে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘আমরা কখনও সেরা ফিল্ডিং-দল হতে পারব না। কিন্তু কিছু রান বাঁচাতেই পারে ছেলেরা। এর পরেও যে রানগুলো দেব, সেটা অভিজ্ঞতাসম্পন্ন বোলিং ও ফিল্ডিং দিয়ে পুষিয়ে নিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন