IPL

ধবনের ৯৭, এ বার ঘরের মাঠে হার নাইটদের

চিপকের পরে ইডেনে হোঁচট খেল কলকাতা নাইট রাইডার্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৯ ২০:০৬
Share:

দুরন্ত ইনিংস ধবনের। ছবি: দিল্লি ক্যাপিটালসের ফেসবুক পেজ থেকে।

টানা দু’ ম্যাচ হারল কেকেআর। চিপকের পরে এ বার ঘরের মাঠ ইডেনে । দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধবনের দুরন্ত ব্যাটিংয়ে মাথা নীচু করে মাঠ ছাড়তে হল নাইটদের। ধবন এদিন ৬৩ বলে ৯৭ রানের মূল্যবান ইনিংস খেলেন। তাঁকে যোগ্য সঙ্গত করেন ঋষভ পন্থ। ধবন ও পন্থ ১০৫ রানের পার্টনারশিপ গড়েন। পন্থ (৪৬) যখন ফেরেন, তখন দিল্লির রান ৩ উইকেটে ১৬২। বাকি কাজটা সারেন ধবন ও ইনগ্রাম (৮ অপরাজিত)।

Advertisement

টস জিতে কেকেআর-কে প্রথমে ব্যাট করতে পাঠায় দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আয়ার। শুরুতেই ঝড়ের পূর্বাভাষ দিয়েছিলেন ইশান্ত শর্মা। প্রথম বলেই তিনি ফিরিয়ে দেন নাইট ওপেনার জো ডেনলিকে। ইডেনের বুক তখন দুরুদুরু কাঁপছে। তবে কি ফের চিপকের পুনরাবৃত্তি ঘটতে চলেছে? অল্প রানে থেমে যেতে হবে প্রিয় দল কেকেআর-কে? ২০ ওভারের শেষে নাইটরা করে সাত উইকেটে ১৭৮। এর পুরো কৃতিত্ব শুবমান গিল ও আন্দ্রে রাসেলের।

ডেনলি ফিরে যাওয়ার পরে গিল ও রবিন উথাপ্পা ইনিংস গড়ার কাজটা করেন। উথাপ্পাকে ২৮ রানে ফেরান রাবাডা। নীতীশ রাণা এদিন ১১ রান করে ফেরেন ডাগ আউটে। ৩৪ বলে পঞ্চাশ পূর্ণ করেন গিল। ব্যক্তিগত ৬৫ রানে তিনি ফেরার পরে রাসেল কেকেআরকে এগিয়ে নিয়ে যান। ২১ বলে ৪৫ রান করেন রাসেল।

Advertisement

আরও পড়ুন: ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা ধোনির, আরও বড় শাস্তি হওয়া উচিত ছিল, বলছেন মঞ্জরেকর

আরও পড়ুন: ইডেনে আজ সবুজ পিচ? দলে দু’টি পরিবর্তন? দেখে নিন নাইটদের সম্ভাব্য একাদশ

জবাবে ব্যাট করতে নেমে ধবনের দাপটে দেওয়ালে পিঠ ঠেকে যায় নাইটদের। পৃথ্বী শ ১৪ ও শ্রেয়াস আয়ার ৬ রানে ফিরলেও দিল্লির জিততে বেগ পেতে হয়নি। ধবন শেষ পর্যন্ত দাঁড়িয়ে থেকে দিল্লিকে জেতান।

সংক্ষিপ্ত স্কোর: (২০ ওভার) কলকাতা নইট রাইডার্স ১৭৮/৭

দিল্লি ক্যাপিটালস (১৮.৫ ওভার) ১৮০/৩

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন