রাজস্থানের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে মেজাজ হারালেন ‘মিস্টার কুল’। মাঠে ঢুকে ফিল্ড আম্পায়ারদের সঙ্গে তর্ক জুড়ে দিয়েছিলেন। বৃহস্পতিবার জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে ওই ঘটনায় শাস্তির মুখে পড়লেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। আইপিএলের নিয়ম অনুসারে ‘লেভেল ২’ অপরাধ হিসাবে এই ঘটনাকে নির্ধারিত করা হয়েছে। এই অপরাধে এম এস ধোনির ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

রাজস্থানের বিরুদ্ধে বৃহস্পতিবার ধোনির আচরণ নিয়ে ক্ষুব্ধ প্রাক্তনরাও। যে ভাবে ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে আম্পায়ারদের সঙ্গে বিতর্কে জড়িয়েছেন ধোনি, তা মেনে নিতে পারছেন না অনেকেই। ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর এক হাত নিয়েছেন ধোনিকে। তিনি বলছেন, স্পষ্টতই নিয়ম-রীতি ভেঙেছেন ধোনি। প্রাক্তন এই ভারতীয় ক্রিকেটার বলছেন, “আমি সব সময়ই ধোনির ভক্ত। কিন্তু, তিনি যা করেছেন, তা নিয়মবিরুদ্ধ। ধোনি ভাগ্যবান যে অল্প জরিমানা দিয়েই পার পেয়ে গিয়েছেন।”

ঠিক কী ঘটেছিল চেন্নাই-রাজস্থানের খেলার শেষ ওভারে?

আরও পড়ুন: ইডেনে আজ সবুজ পিচ? দলে দু’টি পরিবর্তন? দেখে নিন নাইটদের সম্ভাব্য একাদশ

১৯.৪ ওভারে বেন স্টোকসের বল বুক সমান উচ্চতায় ধেয়ে আসে মিচেল স্যান্টনারের দিকে। সঙ্গত কারণেই তিনি আম্পায়ারের কাছে নো বলের আবেদন জানান। কিন্তু সেই আবেদনে সাড়া দিতে চাননি আম্পায়াররা। আর তখনই ক্ষিপ্ত ধোনি মাঠে ঢুকে পড়েন। কেন নো বল দেওয়া হবে না, তা নিয়ে তর্ক শুরু করে দেন তিনি।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)