IPL 2019

ধর্ষণের অভিযোগ উঠেছিল চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটারের বিরুদ্ধে

তিনি নিউজিল্যান্ডের উঠতি ক্রিকেটার। কিন্তু কেরিয়ার শুরুতেই তাঁর সঙ্গে জড়িয়ে গিয়েছে নানা বিতর্ক। বর্তমানে আইপিএলে খেলছেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৯ ১৩:২৩
Share:
০১ ০৯

তিনি নিউজিল্যান্ডের উঠতি ক্রিকেটার। কিন্তু কেরিয়ার শুরুতেই তাঁর সঙ্গে জড়িয়ে গিয়েছে নানা বিতর্ক। বর্তমানে আইপিএলে খেলছেন তিনি।

০২ ০৯

স্কট কুখেলাইন নামে এই ক্রিকেটার চেন্নাই সুপার কিংসের হয়ে আজ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলতে পারেন।

Advertisement
০৩ ০৯

গত ম্যাচে কিংস ইলেভেন পঞ্জাবের বিরুদ্ধে ৩৭ রান দিয়ে দুই উইকেট পেয়েছিলেন তিনি। নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ক্রিস কুখেলাইনের ছেলে তিনি।

০৪ ০৯

চেন্নাই সুপার কিংস তাঁকে দক্ষিণ আফ্রিকার পেসার লুঙ্গি এনগিডির বদলে দলে নেয়। কোচ স্টিফেন ফ্লেমিং বলেন, তাঁরা এমন এক জনকে খুঁজছিলেন, যিনি পেসার এবং দক্ষ অলরাউন্ডার। এ ছাড়াও উচ্চতার জন্যও দলে জায়গা করে নিয়েছেন তিনি।

০৫ ০৯

নিউজিল্যান্ডের হয়ে দু’টি একদিনের ম্যাচ ও চারটি টি২০ খেলা এই ২৭ বছরের ক্রিকেটারের জীবনে ঝড় নেমে এসেছিল ২০১৫ সাল নাগাদ। যৌন হেনস্থার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

০৬ ০৯

অকল্যান্ডে ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে স্কটকে তাড়া করেছিল #মিটু বিতর্ক।

০৭ ০৯

খেলা চলাকালীন দর্শকেরা তাঁর উদ্দেশে বলেন, “জেগে ওঠো। নিউজিল্যান্ড ক্রিকেট।” #মিটু, পোস্টার মেলে ধরেন তাঁরা। এর আগে প্রথম টি-টোয়েন্টিতেও দেখা গিয়েছিল, ‘না মানে না’ লেখা আরও এক পোস্টার।

০৮ ০৯

যদিও ২০১৭ সালে আদালত জানায়, কুখেলাইন ধর্ষণে জড়িত নয়।

০৯ ০৯

সারা বিশ্বে বিভিন্ন পেশায় #মিটু ট্রেন্ড দিয়ে প্রতিবাদ হলেও ক্রিকেটে এটিই প্রথম, বলা হচ্ছে এমনটাই। এমন প্রতিবাদের পর থেকে টুইটারের ওই ক্রিকেটারের বিরুদ্ধে সমালোচনা ঝড় শুরু হয়। সব বিতর্ক পেরিয়ে খেলতে নেমেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement