IPL

আইপিএলের বিমার টাকা পেতে স্টার্কের মামলা

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৯ ১৮:৪১
Share:

মিচেল স্টার্ক মামলা করছেন। ছবি: স্টার্কের ফেসবুক পেজ থেকে।

আইপিএলের বিমার প্রাপ্য টাকা আদায়ের জন্য মামলা করলেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক।

Advertisement

৯.৪০ কোটি টাকার বিনিময়ে কলকাতা নাইট রাইডার্স স্টার্ককে কিনেছিল ২০১৮ সালে। গতবার নাইটদের হয়ে একটি বলও করেননি স্টার্ক। আইপিএলের আগে অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকা সফরে চোট পেয়ে বসেন অজি পেসার। চোটের কারণেই আইপিএলে আর খেলা হয়নি স্টার্কের। আইপিএলে খেলতে না পারায় একটি পয়সাও পাননি তিনি।

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে একটি ব্রিটিশ কোম্পানিতে ১.৫৩ মিলিয়ন ডলারের বিমা করিয়েছিলেন অজি পেসার। সেই চুক্তিতে বলা হয়েছিল, চোটের জন্য যদি আইপিএলে খেলতে না পারেন স্টার্ক, তবে তাঁকে এই অর্থ দেবে সংশ্লিষ্ট বিমা প্রতিষ্ঠান। কিন্তু এক বছর পেরিয়ে গেলেও বিমা কোম্পানির কাছ থেকে একটি পয়সাও পাননি স্টার্ক।

Advertisement

আরও পড়ুন: ধর্ষণের অভিযোগ উঠেছিল চেন্নাই সুপার কিংসের এই ক্রিকেটারের বিরুদ্ধে

আরও পড়ুন: অপারেশন চেন্নাই সফল করতে দলে কি একটি পরিবর্তন করতে চলেছে কেকেআর?

উল্টে তাদের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, শারীরিক অসুস্থতার জন্যই স্টার্ক অর্থের দাবি করতে পারেন না। সেই কারণেই বিমা কোম্পানির বিরুদ্ধে মামলা করেছেন এই অজি পেসার। মামলার নথিতে বলা হয়েছে, স্টার্ক ২৭ ফেব্রুয়ারি থেকে ৩১ মার্চের মধ্যে ৯৭ হাজার ৯২০ ডলার প্রিমিয়াম দিয়েছিলেন। ডান পায়ের থাইয়ে ব্যথা অনুভব করেন মার্চের ১০ তারিখে। ব্যথা বাড়ায় চতুর্থ টেস্টে আর নামতে পারেননি স্টার্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন