IPL

গতবার দল পাননি আইপিএলে, এ বার সৌরভের দিল্লিতে এসে বদলে গিয়েছেন

২০০৮ সালের আইপিএলে প্রথম বার খেলেন তিনি। গত বার দল পাননি আইপিএলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০১৯ ১৯:২৫
Share:

দিল্লির সঙ্গে সঙ্গে বদলে গিয়েছেন তিনিও। টেস্টের পারফরম্যান্সের জন্য এ বার তিনি দিল্লিতে। ছবি: পিটিআই।

গত মরসুমে আইপিএলে কোনও দল পাননি ইশান্ত শর্মা। এ বার দিল্লি ক্যাপিটালসের হয়ে দারুণ ভাবে ফিরে এসেছেন তিনি।

Advertisement

শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে চার ওভার হাত ঘুরিয়ে দিল্লির পেসার তিন-তিনটি উইকেট তুলে নিয়েছেন। এ বারের আইপিএলে ইশান্তের মতোই ঘুরে দাঁড়িয়েছে দিল্লি ক্যাপিটালস। প্লে অফে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে দিল্লি। দলের এই সাফল্যের পিছনে ইশান্তের অবদানও রয়েছে বলে জানান সহকারী কোচ মহম্মদ কাইফ। তিনি বলেন, ‘‘এই বছরে আমাদের সাফল্যের পিছনে ইশান্তের অবদান কম নয়। ওর আইপিএল কেরিয়ারে উত্থান-পতন রয়েছে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডে অনুষ্ঠিত টেস্টে ইশান্তের ফর্ম বেশ ভাল। টেস্টে ভাল পারফরম্যান্স তুলে ধরার জন্যই আমরা ইশান্তকে দলে নিয়েছি।’’

২০০৮ সালের আইপিএলে প্রথম বার খেলেন ইশান্ত। ২০১৪, ২০১৫, ২০১৬ এবং ২০১৭ সালে হতশ্রী পারফরম্যান্স করেন তিনি। সেই কারণেই গত বারের নিলামে ইশান্ত অবিক্রিত থেকে যান।

Advertisement

আরও খবর: রাসেল গাইছেন হিন্দি গান, হাসতে হাসতে গড়াগড়ি খাচ্ছেন কার্তিকরা

আরও খবর: মুম্বই দলে ফিরছেন তারকা ক্রিকেটার, কঠিন হচ্ছে নাইটদের মরণবাঁচন ম্যাচ

এ বার দিল্লি সুযোগ দেওয়ায় নিজেকে উজাড় করে দিচ্ছেন ইশান্ত। তার ফল পাচ্ছে দিল্লি ক্যাপিটালস। কাইফ বলেছেন, ‘‘বারবার দলে পরিবর্তন করা হলে ক্রিকেটাররা নিরাপত্তাহীনতায় ভোগে। এ বার আমরা দলে খুব একটা পরিবর্তন আনিনি। এটাই দিল্লির সাফল্যের কারণ।’’ রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহম্মদ কাইফদের হাতে বদলে গিয়েছে দিল্লি। দিল্লি ক্যাপিটালসে এসে বদলে গিয়েছেন ইশান্ত শর্মাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন