সুপার ওভারে জিতে প্লে-অফে মুম্বই

নাটকীয় ম্যাচের রুদ্ধশ্বাস পরিণতি। সানরাইজার্স হায়দরাবাদকে সুপার ওভারে হারিয়ে এ বারের আইপিএলের প্লে-অফে চলে গেল মুম্বই ইন্ডিয়ান্স। ফলে এখন বাকি রইল একটা জায়গার জন্য লড়াই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ মে ২০১৯ ০২:১৬
Share:

হুঙ্কার: ঋদ্ধিমানকে ফিরিয়ে বুমরার উচ্ছ্বাস। ৩১ রানে দুই উইকেট তাঁর। বৃহস্পতিবার মুম্বইয়ে। পিটিআই

নাটকীয় ম্যাচের রুদ্ধশ্বাস পরিণতি। সানরাইজার্স হায়দরাবাদকে সুপার ওভারে হারিয়ে এ বারের আইপিএলের প্লে-অফে চলে গেল মুম্বই ইন্ডিয়ান্স। ফলে এখন বাকি রইল একটা জায়গার জন্য লড়াই। যে লড়াইয়ে হায়দরাবাদের সঙ্গে আছে কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পঞ্জাবও। আগেই প্লে-অফে উঠে গিয়েছে চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালস।

Advertisement

ওয়াংখেড়েতে বৃহস্পতিবার রাতে শারজার স্মৃতি ফিরিয়ে এনেছিলেন মণীশ পাণ্ডে। শারজায় চেতন শর্মাকে শেষ বলে ছয় মেরে পাকিস্তানকে ম্যাচ জিতিয়েছিলেন জাভেদ মিয়াঁদাদ। এ দিন হার্দিক পাণ্ড্যের করা ২০তম ওভারের শেষ বলে মণীশের ছয় অবশ্য ম্যাচ জেতাতে পারেনি হায়দরাবাদকে। কিন্তু ম্যাচ টাই করে পৌঁছে দিয়েছিল সুপার ওভারে। যদিও সুপার ওভারের লড়াইয়ে হার মানতে হল হায়দরাবাদকে। প্রথমে ব্যাট করে হায়দরাবাদ ছ’বলে আট রান তোলার পরে তিন বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় মুম্বই। বুমরার করা সুপার ওভারের প্রথম বলেই রান আউট হন মণীশ। তৃতীয় বলে মহম্মদ নবি একটা ছয় মারলেও পরের বলেই তাঁর স্টাম্প ছিটকে দেন বুমরা। এর আগে দু’দলই ২০ ওভারে ১৬২ রান করে।

বিশ্বকাপ এগিয়ে এলেও রোহিত শর্মার ফর্মে ফেরার সে রকম ইঙ্গিত পাওয়া যাচ্ছে না। জিতলেই প্লে-অফের টিকিট নিশ্চিত, এই অবস্থায় সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নেমে বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত আউট হয়ে যান ১৮ বলে ২৪ করে। এর পরে কুইন্টন ডি’ককের লড়াকু ৫৮ বলে অপরাজিত ৬৯ রানের সৌজন্যে প্রথমে ব্যাট করে মুম্বই পৌঁছয় ১৬২-৫ স্কোরে।

Advertisement

চলতি আইপিএলে সব চেয়ে সফল ব্যাটসম্যানকে ছাড়াই এ বার আইপিএলের শেষ পর্বের দৌড় শুরু করল হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নার দেশে ফিরে যাওয়ায় বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মার্টিন গাপ্টিলকে দলে নেয় তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন