IPL 2019

ভয়ডরহীন ব্যাটিং না বিপক্ষের সাদামাটা বোলিং? নাইটদের হেলায় রাজস্থান বধের কারণ কী

নিল-নারিনের ভয়ডরহীন ব্যাটিং কি রাজস্থান জয়ের প্রধান কারণ?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৯ ০৮:০০
Share:
০১ ১৪

অজিঙ্ক রাহানের দলকে আট উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচে চারটিতেই জয় পেল কলকাতা নাইট রাইডার্স। এই জয়ের ফলে লিগ তালিকাতেও ফের শীর্ষে চলে এল কেকেআর। বেশ সহজেই রাজস্থানকে হারিয়ে দিল তারা। এই জয়ের আসল কারণ কী?

০২ ১৪

এ বারের আইপিএলে এই প্রথম আন্দ্রে রাসেলের কোনও অবদান ছাড়াই জিতল কেকেআর। রাসেল বল করল না, ব্যাট করল না। কিন্তু ছয় ওভার বাকি থাকতেই ম্যাচ দীনেশ কার্তিকদের পকেটে, তাই দলের আত্মবিশ্বাস জয়ের একটা বড় কারণ তো বটেই।

Advertisement
০৩ ১৪

ক্রিস লিন-সুনীল নারাইনের ওপেনিং জুটি। এই জুটির কাছে হার মানতে বাধ্য হয়েছে স্টিভ স্মিথরা।

০৪ ১৪

 স্পিনার সুনীল নারাইন নয়, বরং ম্যাচ জেতালেন ব্যাটসম্যান নারাইন (২৫ বলে ৪৭)। শুধু ম্যাচ জেতালেনই না, নেট রান রেটও বাড়িয়ে রাখলেন দলের।

০৫ ১৪

লকি ফার্গুসনের বদলে হ্যারি গার্নিকে বাদশার দলে অন্তর্ভুক্ত করা একটা ভাল সিদ্ধান্ত ছিল। জয়পুরের এই মন্থর পিচে অভিষেক ম্যাচে গার্নির স্লো বলের হদিশ পাননি স্টিভ স্মিথ, স্টোকসরা। শেষ ওভারে খুব কম রান দিয়েছেন।

০৬ ১৪

পীযূষ চাওলার বোলিং। পাওয়ার প্লে-তে বল করে জস বাটলারকে আটকে রেখে দিলেন পীযূষ।  উইকেট না পেলেও চার ওভারে দিয়েছেন মাত্র ১৯ রান। ওঁর গুগলি মারতে সমস্যায় পড়েছেন ব্যাটসম্যানরা।

০৭ ১৪

অন্যদিকে কৃষ্ণাপ্পা গৌতম, যাঁকে রাসেল বধের কারিগর ভাবা হয়েছিল। তিনি আসতেই অফস্পিনারের ওই ওভারে চারটে চার ও একটা ছয় এল সুনীলের ব্যাট থেকে। নারাইনের ক্যাচ পড়ল। সেখানেও এগিয়ে যায় নাইট শিবির।

০৮ ১৪

চতুর্থ ওভারে ধবল কুলকার্নির করা বল লিনের লেগ স্টাম্পে লাগলেও বেল পড়ল না। ওখানে লিন আউট হলে ম্যাচের ফল অন্য রকম হতে পারত। 

০৯ ১৪

বেন স্টোকসের ফর্মে না থাকা রাজস্থানের পিছিয়ে যাওয়ার বড় কারণ তো বটেই। ১৪ বলে ৭ রান করেন তিনি।

১০ ১৪

এ ছাড়াও অ্যাস্টন টার্নারের মতো ম্যাচ উইনারকে বসিয়ে রেখে বড় ভুল করেছে এ দিন রাজস্থান।

১১ ১৪

অন্যদিকে, স্মিথ (৫৯ বলে ৭৩) সর্বোচ্চ রান করলেও প্রয়োজনের সময় রান রেট বাড়াতে পারেনি।শেষ দিকে রান তুলতে পারেননি তিনি। 

১২ ১৪

গতি আর মানসিকতার জন্য নজর কাড়লেন প্রসিদ্ধ কৃষ্ণও। নাইট স্পিনাররা নড়তে দেননি। এ দিকে লুজ বল করেছেন রাজস্থানের স্পিনাররা।

১৩ ১৪

কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক দারুণ ভাবে ব্যবহার করলেন গার্নি আর পীযূষকে। 

১৪ ১৪

ব্যাটিংয়ের ব্যর্থতা ছাড়াও অধিনায়ক হিসাবে অজিঙ্ক রাহানে একেবারেই সফল নন এ দিন। আন্দ্রে রাসেলকে বেশি গুরুত্ব দিতে গিয়ে বাকিদের একটু কমই গুরুত্ব দেওয়া হয়েছে। অথচ রাসেলকে নামতেই হয়নি এ দিন ব্যাট করতে। সব মিলে পিছিয়ে পড়েছে রাজস্থান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement