ঋষভকে নিয়ে নতুন ভিডিয়োয় বিতর্ক

কিন্তু রবিবার সেই ভিডিয়ো প্রকাশ নিয়ে তীব্র আপত্তি জানিয়েছে ভারতীয় বোর্ড। জনৈক বোর্ড আধিকারিক বলেছেন, ‘‘কেউ তো ভাল ভাবে শুনতেও পাননি যে, ওই বিশেষ বক্তব্যের আগে ঋষভ আর কী বলেছেন। তা হলে ওকে এ ভাবে হেনস্তা করার অর্থ কি?’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ এপ্রিল ২০১৯ ০৪:৫৬
Share:

আলোচনায়: উইকেটকিপার ঋষভ হঠাৎই চর্চায়। ফাইল চিত্র

অস্ট্রেলিয়া সফরে টিম পেন-এর সঙ্গে ‘বেবিসিটিং’ নিয়ে স্টাম্প মাইক্রোফোনে ধরা পড়া তাঁর কথোপকথন সাড়া ফেলে দিয়েছিল ক্রিকেটবিশ্বে। শনিবার আইপিএলে আরও এক বার সেই বিতর্কে জড়িয়ে গেল ঋষভ পন্থের নাম।

Advertisement

এক মিনিটেরও কম সময়ের একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে টুইটারে। যেখানে দেখা গিয়েছে, কলকাতা নাইট রাইডার্সের রবিন উথাপ্পা ব্যাট করতে ক্রিজে এসেছেন। তিনি যখন স্টান্স নিচ্ছেন, সেই সময় ঋষভ চিৎকার করে বোলার সন্দীপ লামিছানেকে বলছেন, ‘‘ইয়ে তো চৌকা হ্যায়।’’ টুইটার হ্যান্ডলাররা সেই বক্তব্যকে বিকৃত ভাবে পেশ করেছেন টুইটারে। যা নিয়ে ইতিমধ্যে আম্পায়ারিং বিতর্কে বিদ্ধ আইপিএলে নতুন প্রশ্ন তুলে দেয়।

কিন্তু রবিবার সেই ভিডিয়ো প্রকাশ নিয়ে তীব্র আপত্তি জানিয়েছে ভারতীয় বোর্ড। জনৈক বোর্ড আধিকারিক বলেছেন, ‘‘কেউ তো ভাল ভাবে শুনতেও পাননি যে, ওই বিশেষ বক্তব্যের আগে ঋষভ আর কী বলেছেন। তা হলে ওকে এ ভাবে হেনস্তা করার অর্থ কি?’’ তিনি আরও বলেছেন, ‘‘আমাদের মনে হয়েছে, ঋষভ হয়তো ওই সময়ে দিল্লি অধিনায়ক শ্রেয়সকে এটাই বোঝাতে চাইছিল যে, ফিল্ডারদের আরও একটু দূরে সরিয়ে দেওয়া দরকার। টুইটার হ্যান্ডলারদের এই ব্যাপারে আরও সচেতন হওয়া প্রয়োজন।’’ ঘটনা হল, ঋষভের ওই বক্তব্যের পরেই লামিছানের ডেলিভারিকে কভার দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে দেন উথাপ্পা। কিন্তু ভিডিয়োতে সেই অংশ সচেতন ভাবে বাদ দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন