IPL Auction

অপেক্ষা আর কিছু ক্ষণের, আইপিএল নিলামে সব নজর আজ কলকাতায়

তিনশোরও বেশি ক্রিকেটার উঠছেন নিলামে। এর মধ্যে ইওন মর্গ্যান, অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, জেসন রয়, টম ব্যান্টন, জিমি নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, হেটমায়ার, নিকোলাস পুরানের মতো পরিচিত মুখ-রা রয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ১২:৪৮
Share:

আইপিএলের আগে নিজেদের ঘর গুছিয়ে নেওয়ার চেষ্টায় ফ্র্যাঞ্চাইজিরা। —ফাইল চিত্র।

আর কিছু ক্ষণের অপেক্ষা। তার পরই কলকাতায় শুরু হতে চলেছে বহু-প্রতীক্ষিত আইপিএল নিলাম। বিশেষজ্ঞ থেকে সাধারণ ক্রিকেটপ্রেমী, সবারই নজর রয়েছে সে দিকে। এই প্রথম বার কলকাতায় হচ্ছে নিলাম। তাই শহরে নিলাম নিয়ে উৎসাহ ক্রমশ বাড়ছে।

Advertisement

দুপুর সাড়ে তিনটেয় শুরু হওয়ার কথা নিলামের। যাতে অংশ নিচ্ছে আইপিএলের আট ফ্র্যাঞ্চাইজি— চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ, দিল্লি ক্যাপিটালস, কিংস ইলেভেন পঞ্জাব, রাজস্থান রয়্যালস ও মুম্বই ইন্ডিয়ান্স।

তিনশোরও বেশি ক্রিকেটার উঠছেন নিলামে। এর মধ্যে ইওন মর্গ্যান, অ্যারন ফিঞ্চ, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, জেসন রয়, টম ব্যান্টন, জিমি নিশাম, কলিন ডি গ্রান্ডহোম, হেটমায়ার, নিকোলাস পুরানের মতো পরিচিত মুখ-রা রয়েছেন। পরের বছর মার্চের শেষের দিকে শুরু হওয়ার কথা রয়েছে আইপিএলের। তার আগে নিজেদের গুছিয়ে নেওয়ার জন্য এটাই শেষ সুযোগ দলগুলির সামনে।

Advertisement

আইপিএলের নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে সবচেয়ে বেশি টাকা নিয়ে নামছে কিংস ইলেভেন পঞ্জাব (৪২.৭০ কোটি টাকা)। তার পরই রয়েছে কলকাতা নাইট রাইডার্স (৩৫.৬৫ কোটি টাকা)। কলকাতার ১১ জনকে দলে নেওয়ার সুযোগ রয়েছে। কিন্তু যা খবর, তাতে বেশি জনকে নেওয়ার পরিকল্পনা নেই কেকেআরের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন