IPl 2020

পিচের মধ্যেই হাঁটু মুড়ে ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের প্রতি সমর্থন পাণ্ড্যর

রবিবার রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারে হাফ সেঞ্চুরি করেন হার্দিক। তার পরেই হাঁটু মু়ড়ে বসেন পাণ্ড্য। ডাগ আউটে বসে থাকা কেইরন পোলার্ডও হাত তুলে তাঁকে সমর্থন করেন।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২০ ১৭:৪৭
Share:

এ ভাবেই প্রতিবাদ জানান পাণ্ড্য। ছবি-সোশ্যাল মিডিয়া।

আইপিএলের মঞ্চে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ জানালেন হার্দিক পাণ্ড্য। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন পিচের মধ্যেই হাঁটু মুড়ে বসেন তিনি। টুর্নামেন্টের ইতিহাসে এ ভাবে আগে কেউ কোনওদিন প্রতিবাদ জানাননি। পাণ্ড্যই প্রথম। তাঁর এই প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় আলোড়ন।

Advertisement

আমেরিকায় কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডকে হাঁটু চেপে শ্বাসরোধ করে মেরে ফেলা হয়েছিল। তার প্রতিবাদে গর্জে উঠেছিলেন সবাই। কৃষ্ণাঙ্গদের জীবনও মূল্যবান, তার জন্য শুরু হয় ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলন। গত সপ্তাহেই সানরাইজার্স হায়দরাবাদের ক্রিকেটার জেসন হোল্ডার হতাশা নিয়ে জানিয়েছিলেন, আইপিএলে কেউ বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ দেখাননি। হার্দিকের জন্য আইপিএলে দেখা গেল সেই প্রতিবাদ।

রবিবার রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারে হাফ সেঞ্চুরি করেন হার্দিক। তার পরেই হাঁটু মু়ড়ে বসেন পাণ্ড্য। ডাগ আউটে বসে থাকা কেইরন পোলার্ডও হাত তুলে তাঁকে সমর্থন করেন। খেলার শেষে পাণ্ড্য তাঁর টুইটার হ্যান্ডলে সেই প্রতিবাদের ছবি পোস্ট করেন। হ্যাশট্যাগ দিয়ে ক্যাপশন লেখা, ব্ল্যাক লাইভস ম্যাটার।

Advertisement

আরও পড়ুন: জিততেই হবে অন্তত ২টি ম্যাচ, দেখে নিন কিংসদের বিরুদ্ধে নাইটদের সম্ভাব্য একাদশ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন