IPL 2020

আমিরশাহি পৌঁছলেন রাসেল-নারিন, কোয়রান্টিনে থাকতে হবে ছ’দিন

মেগা টুর্নামেন্টে সাফল্য পেতে কেকেআর তাকিয়ে সেই রাসেলের চওড়া ব্যাটের দিকেই। ‘ক্যারিবিয়ান দৈত্য’কে ব্যাটিং অর্ডারে উপরের দিকে পাঠানোর চিন্তাভাবনাও করা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২০ ১৪:৪০
Share:

আমিরশাহিতে পা রাখলেন দুই নাইট। আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে প্রথম ম্যাচেই পাবে কেকেআর। ছবি- সোশ্যাল মিডিয়া।

আইপিএল শুরুর ছ’ দিন আগে সংযুক্ত আরব আমিরশাহি পৌঁছে গেলেন আন্দ্রে রাসেল ও সুনীল নারিন। ফলে প্রথম ম্যাচ থেকেই দুই তারকাকে যে পাওয়া যাবে, সে ব্যাপারে অনেকটাই আশাবাদী কেকেআর ম্যানেজমেন্ট।

Advertisement

স্বাস্থ্য বিধি অনুযায়ী, ছ’দিন কোয়রান্টিনে থাকতে হবে রাসেল ও নারিনকে। তার পরে দুই ক্যারিবিয়ান তারকা দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন। আইপিএলে কেকেআর অভিযান শুরু করছে ২৩ সেপ্টেম্বর। প্রথম ম্যাচেই নাইটদের সামনে মুম্বই ইন্ডিয়ান্স। সেই ম্যাচে নামতে সমস্যা হবে না রাসেল ও নারিনের।
গত বার পঞ্চম স্থানে শেষ করেছিল কেকেআর।

গত বছরের ব্যর্থতা এ বারের টুর্নামেন্টে কাটিয়ে ওঠার লক্ষ্যে নাইট-শিবির। সেই কারণেই বিশ্ব ক্রিকেটের সেরা তারকাদের দলে নেওয়া হয়েছে এ বারের নিলামে। টেস্টে বোলারদের ক্রমতালিকায় এক নম্বর প্যাট কামিন্স, ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক ইয়ন মর্গ্যান, ইংল্যান্ডের হয়ে টি টোয়েন্টিতে সাড়া ফেলে দেওয়া টম ব্যান্টনের অন্তর্ভুক্তিতে দলের ভারাসাম্য বেড়েছে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: পিছিয়ে থেকে দারুণ প্রত্যাবর্তন, আজারেঙ্কাকে হারিয়ে যুক্তরাষ্ট্র ওপেনের রানি ওসাকা

কিন্তু মেগা টুর্নামেন্টে সাফল্য পেতে কেকেআর তাকিয়ে সেই রাসেলের চওড়া ব্যাটের দিকেই। ‘ক্যারিবিয়ান দৈত্য’কে ব্যাটিং অর্ডারে উপরের দিকে পাঠানোর চিন্তাভাবনাও করা হচ্ছে। গত বার ৫১০ রান করেছিলেন রাসেল। হাঁকিয়েছিলেন ৫২টা ছক্কা।

এ বারও তাঁর ব্যাট ঝলসে উঠবে, এই ভরসাতেই রয়েছেন কেকেআর ভক্তরা। আর কে না জানেন, রাসেল গর্জে উঠলে সমর্থকরা গান ধরেন, ‘করবো, লড়বো, জিতবো রে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন