IPL 2020

মণীশ-বিজয়ের জুটিতে রাজস্থানকে ৮ উইকেটে হারাল হায়দরাবাদ

বৃহস্পতিবার এ বারের আইপিএলে প্রথম বার নামা জেসন হোল্ডারই সানরাইডার্স হায়দরাবাদের সফলতম বোলার। ৪ ওভারে ৩৩ রানে ৩ উইকেট নিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২০ ২১:৩৬
Share:

সানরাইজার্সকে জিতিয়ে ফিরছেন মণীশ-বিজয়। ছবি: আইপিএল।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দাপটে জিতল সানরাইডার্স হায়দরাবাদ। ১৫৫ রানের লক্ষ্য তাড়া করে জয় এল ৮ উইকেটে, ১১ বল বাকি থাকতে। রান তাড়া করে এ বারের আইপিএলে এটাই কমলা জার্সিধারীদের প্রথম জয়।

Advertisement

জয়ের নায়ক মণীশ পাণ্ডে ও বিজয় শঙ্কর। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে দু’জনে ১৫.৩ ওভারে যোগ করলেন ১৪০ রান। তৃতীয় ওভারে জুটি বেঁধেছিলেন দু’জনে। ১৮.১ ওভারে দলকে জিতিয়ে ফিরলেন মণীশ-বিজয়। ১৭৬.৫৯ স্ট্রাইক রেটে ৪৭ বলে ৮৩ রানে অপরাজিত থাকলেন মণীশ। মারলেন ৪টি চার ও ৮টি ছয়। বিজয় ৫১ বলে ৫২ রানে অপরাজিত থাকলেন। জয়সূচক স্ট্রোক এল তাঁর ব্যাটে। জেতার সঙ্গে সঙ্গে বিজয় ওই শটে পৌঁছলেন পঞ্চাশেও। তাঁর ইনিংসে থাকল ৬টি চার।

রান তাড়ার শুরুটা ভাল হয়নি হায়দরাবাদের। জোফ্রা আর্চারের দাপটে ৩ ওভারের মধ্যে দুই ওপেনারকে হারিয়েছিল তারা। ১৬ রানের মধ্যে ফিরে গিয়েছিলেন ডেভিড ওয়ার্নার (৪ বলে ৪) ও জনি বেয়ারস্টো (৭ বলে ১০)। আর্চারের বলে স্লিপে ক্যাচ দিয়েছিলেন ওয়ার্নার। আর বেয়ারস্টো হয়েছিলেন বোল্ড। কিন্তু আর উইকেট পড়েনি।

Advertisement

সেই ধাক্কা সামলে হায়দরাবাদকে টানলেন মণীশ পাণ্ডে ও বিজয় শঙ্কর। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে দু’জনে প্রায় দেড়শো রান যোগ করে ফেললেন। তুলনায় বেশি আক্রমণাত্মক ছিলেন তিনে নামা মণীশ। তাঁর হাফ সেঞ্চুরি এল ২৮ বলে, ৩টি চার ও ৫টি ছয়ের সাহায্যে। আইপিএলে যা তাঁর কেরিয়ারের ১৮তম পঞ্চাশ। আর বিজয় ধীরে শুরু করে ক্রমশ খুললেন হাত।

তার আগে টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৫৪ রান তুলেছিল রাজস্থান রয়্যালস।সঞ্জু স্যামসন করেছিলেন ৩৬। বৃহস্পতিবার এ বারের আইপিএলে প্রথম বার নামা জেসন হোল্ডারই সানরাইডার্স হায়দরাবাদের সফলতম বোলার। ৪ ওভারে ৩৩ রানে ৩ উইকেট নিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: ব্যাটসম্যানদের মানসিকতা নিয়ে ক্ষোভ উগরে দিলেন নাইট কোচ​

আরও পড়ুন: সাফল্যের কৃতিত্ব দাবি করলেন, সিরাজের প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত স্টেন​

পাওয়ারপ্লে-র ৬ ওভারের পর রাজস্থানের রান ছিল ১ উইকেটে ৪৭। ফিরে গিয়েছিলেন রবিন উথাপ্পা (১৩ বলে ১৯)। সেটাই ১০ ওভারের শেষে দাঁড়িয়েছিল ১ উইকেটে ৭৪। কিন্তু, ৮৬ রানে দুই সেট ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (২৬ বলে ৩৬) ও বেন স্টোকসকে (৩২ বলে ৩০) হারায় রাজস্থান। জোস বাটলারও (১২ বলে ৯) বেশি ক্ষণ থাকেননি।

অধিনায়ক স্টিভ স্মিথ (১৫ বলে ১৯) ও রিয়ান পরাগ (১২ বলে ২০) ১৮তম ওভারে জেসন হোল্ডারের পর পর বলে ফেরায় জোর ধাক্কা খেয়েছিল রাজস্থান ইনিংস। ৬ উইকেট পড়ে গিয়েছিল ১৩৫ রানে। সেখান থেকে জোফ্রা আর্চার (৭ বলে অপরাজিত ১৬) দেড়শোর ওপারে পৌঁছে দিয়েছিলেন হায়দরাবাদকে।

সানরাইজার্স হায়দরাবাদ দলে এ দিন দুটো পরিবর্তন হয়েছিল। আহত কেন উইলিয়ামসনের জায়গায় দলে এসেছিলেন জেসন হোল্ডার। আর সেই সুযোগ কাজে লাগান হোল্ডার। বাসিল থাম্পির জায়গায় এগারোয় এসেছিলেন শাহবাজ নাদিমও। রাজস্থান দলে কোনও পরিবর্তন হয়নি। এই ম্যাচের আগে ১০ ম্যাচে ৮ পয়েন্ট ছিল রাজস্থানের। পরাজয়ের ফলে ৮ পয়েন্টেই থেকে গেল তারা। অন্য দিকে, জিতে ১০ ম্যাচে ৮ পয়েন্ট হল হায়দরাবাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন