IPL 2020

ধোনির কিপিং মহড়ায় বিস্ময়, কখনও দেখিনি, বলছেন পাঠান

নেটে ফিরেই আগের মতো বিশাল ছক্কা মারা শিরোনামে আসার মধ্যেই ধোনির অন্য একটি ভিডিয়ো অনেককে চমকে দিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০ ০৬:৩৬
Share:

ভিন্ন-মেজাজে: প্রস্তুতি ধোনির। (বাঁ-দিকে) সৈকতে ভ্রমণ বুমরার। ছবি: সিএসকে এবং টুইটার।

করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছিল চেন্নাই সুপার কিংসের শিবিরে। সেই দুঃসময় কাটিয়ে মাঠে ফিরতে যত নজর সেই মহেন্দ্র সিংহ ধোনির উপরে।

Advertisement

নেটে ফিরেই আগের মতো বিশাল ছক্কা মারা শিরোনামে আসার মধ্যেই ধোনির অন্য একটি ভিডিয়ো অনেককে চমকে দিয়েছে। তাঁর কিপিং প্র্যাক্টিসের ভিডিয়ো। ইরফান পাঠান যেমন বলে দিয়েছেন, ‘‘আমি দীর্ঘ দিন ধোনির সঙ্গে খেলেছি। ভারতীয় দলে তো খেলেইছি, চেন্নাই সুপার কিংসেও ছিলাম। কখনও ওকে কিপিং প্র্যাক্টিস করতে দেখিনি। এটা আমার কাছে সম্পূর্ণ নতুন একটা দৃশ্য। কখনও দেখিনি,’’ আইপিএলের সম্প্রচারকারী চ্যানেল স্টার স্পোর্টসে বলেছেন ইরফান। কেন তা হলে ধোনি হঠাৎ কিপিং অনুশীলনে নামলেন? তার উত্তরও দিয়েছেন প্রাক্তন বাঁ হাতি অলরাউন্ডার। ‘‘অনেক দিন ক্রিকেট থেকে বাইরে ছিল ধোনি। হয়তো পুরনো ছন্দে ফিরে আসার জন্যই কিপিং অনুশীলন করে দেখে নিচ্ছে,’’ ব্যাখ্যা ইরফানের। গত জুলাইয়ে বিশ্বকাপে নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের সেই হেরে যাওয়া ম্যাচে শেষ বার খেলেছেন ধোনি। তার পর থেকে তিনি কোনও স্তরেই কোনও ম্যাচ খেলেননি। আইপিএলের প্রস্তুতিতেও থেদ পড়ে যায় কোভিড-১৯ অতিমারির জন্য। দুবাই যাওয়ার আগে যদিও চেন্নাইয়ে দিন ছয়েকের শিবির করেছে সিএসকে। ধোনি সেই শিবিরে অংশও নিয়েছিলেন।

সুরেশ রায়না এবং হরভজন সিংহের মতো অভিজ্ঞকে পাচ্ছে না চেন্নাই সুপার কিংস। পাঠান মনে করছেন, এই দু’জনের অনুপস্থিতিতে আরও বেশি দায়িত্ব নিতে হবে বুঝতে পেরেই ধোনি নিজেকে আরও বেশি করে প্রস্তুতির মধ্যে ডুবিয়ে দিচ্ছেন। ‘‘সিএসকে শিবিরে নানা ঘটনা চলছিল। এই সব ভিডিয়োগুলো ভক্তদের আশ্বস্ত করবে যে, সব কিছু ঠিক রয়েছে,’’ বলছেন ইরফান। অতিমারি চলার মধ্যে নানা নিষেধাজ্ঞা চললেও ধোনিকে দেখার জন্য ভক্তরা পৌঁছে গিয়েছিলেন। তাতে অবশ্য অবাক হচ্ছেন না ভারতীয় দলে তাঁর প্রাক্তন সতীর্থ এবং ধোনির অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত ইরফান। বলে দিচ্ছেন, ‘‘আমি অবাক হইনি। বছরের পর বছর ধরে ধোনিকে দেখার জন্য ছুটে আসছেন ভক্তরা। কোভিড-১৯ পরিস্থিতিতেও তার ব্যতিক্রম নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন